BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত মোহনবাগানে খেলা প্রাক্তন ভারতীয় ফুটবলার, শোকস্তব্ধ ক্রীড়ামহল

Published by: Sulaya Singha |    Posted: June 6, 2020 7:14 pm|    Updated: June 6, 2020 7:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বখ্যাত মিউজিশিয়ান থেকে রাজকুমারী। নোভেল করোনা ভাইরাস (Coronavirus) রেয়াত করছে না কাউকেই। এবার কোভিড-১৯-এ প্রয়াত দেশের প্রাক্তন ফুটবলার ই হামজা কোয়া। শনিবার সকালে কেরলের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর প্রয়াণে ফুটবল মহলে শোকের ছায়া।

জন্ম কেরলে হলেও মুম্বইতেই থাকতেন হামজা কোয়া। সেই হিসেবে সন্তোষ ট্রফিতে মহারাষ্ট্রের হয়ে খেলতে তিনি। তবে এককালে মোহনবাগান ও মহামেডানের জার্সিতেও খেলেছেন তিনি। গত ২১ মে স্ত্রী, ছেলে, পুত্রবধূ ও তাঁদের দুই সন্তানকে নিয়ে কেরলের পারাপ্পানানগাধেরি ফিরেছিলেন। রেলপথ-সহ অন্যান্য পরিবহণ পরিষেবা বন্ধ থাকায় গাড়িতে করেই দেশের বাড়ি পৌঁছেছিলেন তাঁরা। তারপরই তাঁর শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। জানা গিয়েছে, অনেকদিন ধরেই নিউমোনিয়ায় ভুগছিলেন তিনি। সেই সঙ্গে শ্বাসকষ্ট এবং হৃদরোগের সমস্যাও ছিল। ফলে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। চিকিৎসকদের তৈরি একটি দলই পর্যবেক্ষণে রেখেছিল ৬১ বছরের হামজা কোয়াকে। তাঁর শারীরিক অবস্থার ক্রমাগত অবনতি ঘটছে দেখে প্লাজমা থেরাপি দেওয়ার সিদ্ধান্ত নেয় মেডিক্যাল টিম। কিন্তু শেষরক্ষা করা সম্ভব হল না। এদিন সকালেই মৃত্যুর কাছে হার মানেন তিনি।

hamza koya

[আরও পড়ুন: লকডাউনে আটকে পড়া বিদেশি ফুটবলারদের পাশে মোহনবাগান ভক্তরা, ত্রাণ পেলেন আমফান বিধ্বস্তরাও]

মালাপ্পুরম জেলা মেডিক্যাল অফিসার ডা. কে সাকিনা জানান, হামজা কোয়ার স্ত্রী ও ছেলের শরীরেই প্রথম করোনার উপসর্গ দেখা গিয়েছিল। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়। মনে করা হচ্ছে, সেখান থেকেই প্রাক্তন ফুটবলারের শরীরে ভাইরাসের সংক্রমণ ঘটে থাকতে পারে। চিকিৎসকদের তরফে তাঁকে সুস্থ করার সবরকম প্রচেষ্টা করা হয়েছে। কিন্তু এদিন সকালে তিনি চিরবিদায় নেন। জানা গিয়েছে, তাঁর বাড়ির বাকি তিন সদস্যেরও কোভিড টেস্ট হয়। সকলেরই রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁরাও আপাতত হাসপাতালে চিকিৎসাধীন। 

মহারাষ্ট্রের হয়ে সন্তোষ ট্রফির পাশাপাশি এককালে মোহনবাগান ও মহামেডানেও খেলে গিয়েছেন হামজা কোয়া। স্বাভাবিকভাবেই ময়দানের এই পরিচিত মুখ প্রয়াত হওয়ায় শোকের ছায়া ফুটবল জগতে। কোভিড-১৯-এর সরকারি প্রোটোকল মেনেই মৃতদেহ সৎকার করা হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: আর্থিক ধাক্কা সত্বেও কাটা হচ্ছে না ক্রিকেটারদের বেতন, অন্য খাতে খরচ কমাচ্ছে BCCI]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement