৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৩ মাসেই কেন মোহভঙ্গ? কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার কারণ জানালেন অ্যালভিটো

Published by: Sulaya Singha |    Posted: December 15, 2021 10:27 am|    Updated: December 15, 2021 10:30 am

Former Indian footballer Alvito D'cunha joins TMC in Goa | Sangbad Pratidin

ফাইল ছবি

স্টাফ রিপের্টার: কথাবার্তা শুরু হয়েছিল অনেক আগে থেকেই। আর মঙ্গলবার জল্পনায় সিলমোহর পড়ল। গোয়ায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন ভারতীয় ফুটবলার অ্যালভিটো ডি’কুনহা। এর আগেই চার্চিল কর্তা আলেমাও চার্চিল এবং ভালেঙ্কা তৃণমূলে যোগ দিয়েছেন। ফলে গোয়ার ক্রীড়ামহলও ধীরে ধীরে তৃণমূলের দিকে ঝুঁকে পড়ছে।

চলতি বছর সেপ্টেম্বরে কংগ্রেসের হাত ধরেছিলেন লাল-হলুদের ‘ঘরের ছেলে’ অ্যালভিটো (Alvito D’cunha)। তবে তিনি যে শেষ পর্যন্ত তৃণমূলে যোগ দেবেন, তা অনেকদিন আগে থেকেই শোনা যাচ্ছিল। গতকাল সরকারি ভাবে তা ঘোষণা করা হল। কলকাতা পৌরসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থীর হয়ে প্রচার করার জন্য বুধবার কলকাতাতেও পৌঁছে যাচ্ছেন তিনি। ইতিমধ্যেই মনোজ তিওয়ারির মতো খেলার জগতের তারকাকে পুরপ্রচারে দেখা গিয়েছে। আর এই প্রথমবার ঘাসফুল শিবিরের (TMC) হয়ে ভোট প্রচার করবেন অ্যালভিটো।

[আরও পড়ুন: হাওড়ায় ১২ হাজার কোটির বিনিয়োগ, দেড় লক্ষ কর্মসংস্থানের হদিশ দিল রাজ্য সরকার]

কিন্তু এত তাড়াতাড়ি কংগ্রেসের প্রতি মোহভঙ্গ হল কেন অ্যালভিটোর? হাত ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার কারণ হিসেবে গোয়া থেকে আলভিটো বলেন, “আমি অনেক আগে থেকেই দিদির (মমতা বন্দ্যোপাধ্যায়) লড়াইয়ের ফ্যান। কিন্তু আমার ভোটার কার্ড যেহেতু গোয়ার, তাই ইচ্ছে থাকলেও তৃণমূলে যোগ দিতে পারছিলাম না। যখন গোয়া কংগ্রেসে যোগ দিই, তখন গোয়ায় তৃণমূল ছিল না। কিন্তু যেই মুহূর্তে দিদি এবং অভিষেক গোয়াতেও তৃণমূলের প্রসার ঘটালেন, মনে হল, আর কংগ্রেসে থাকাটা ঠিক নয়। কারণ, আমার পছন্দের পার্টি তৃণমূল কংগ্রেস যখন গোয়াতেই আছে, তখন তৃণমূলে যোগ দেওয়াটাই উচিত। দিদির লড়াইয়ের সঙ্গে অভিষেকের নেতৃত্ব বরাবরই আমাকে টানত। দিদি এবং অভিষেকের হাত ধরে আমরা গোয়াতে নিশ্চিতভাবেই তৃণমূল কংগ্রেসকে প্রতিষ্ঠিত করব।”

আগামী বছর ফেব্রুয়ারিতেই গোয়ায় বিধানসভা নির্বাচন। অ্যালভিটো নির্বাচনে দাঁড়াচ্ছেন কি না জিজ্ঞাসা করা হলে জানান, “দেখুন, আমি দিদির আদর্শ আর তৃণমূলকে ভালবেসে দলে যোগ দিয়েছি। তার সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্পর্ক নেই। দলের নেতৃত্ব, আমাকে যেভাবে কাজ করতে বলবে, দলের প্রয়োজনে সেভাবেই আমি কাজ করব।”

[আরও পড়ুন: ‘পচা গঙ্গার ধারে থেকে মোদির গঙ্গাস্নানের গুরুত্ব কী বুঝবে?’ কটাক্ষ দিলীপের, পালটা দিলেন কুণাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে