BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফুটবলারদের বিচারে বর্ষসেরা অরিন্দম, সেরা কোচের শিরোপা পেলেন খালিদ জামিল

Published by: Subhajit Mandal |    Posted: April 1, 2021 11:06 am|    Updated: April 1, 2021 11:06 am

An Images

স্টাফ রিপোর্টার: করোনার জন্য গত মরশুমে ‘ইন্ডিয়ান ফুটবল অ্যাওয়ার্ড’ আয়োজন করতে পারেননি ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের (FPAI) প্রতিনিধিরা। বৃহস্পতিবার গোয়ায় তাই পরপর দু’মরশুম ১৯-২০ এবং ২০-২১ মরশুমের সেরা ফুটবলার এবং কোচদের পুরস্কৃত করল ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন। এফপিএআইয়ের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের বিশেষত্ব হল, আই লিগ এবং আইএসএলে (ISL) খেলা ফুটবলাররা নিজেরাই ভোট দিয়ে সেরা ফুটবলার এবং কোচকে নির্বাচিত করেন। তবে কোনওভাবেই নিজের দলের কোচ এবং ফুটবলারদের ভোট দিতে পারবেন না ফুটবলাররা। সেভাবেই এদিন গোয়ায় অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সভাপতি রেনেডি সিং ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাক্তন ফুটবলার ব্রুনো কুটিনহো, ব্রক্ষ্মানন্দ, স্যাভিও মেডেরা, আলভিটো ডি’কুনহা, স্টিভেন ডায়াস, মেহেরাজউদ্দিন, সমীর নায়েক, গৌরমাঙ্গিরা। ছিলেন অরিন্দম ভট্টাচার্য, শিল্টন পাল, লেনি রডরিগজের মতো বর্তমান ফুটবলাররাও।

২০১৯-২০ মরশুমে ফুটবলারদের বিচারে মরশুমের সেরা ফুটবলার হয়েছিলেন বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) স্ট্রাইকার সুনীল ছেত্রী। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না তিনি। আর বর্ষসেরা তরুণ ফুটবলার হয়েছিলেন ওড়িশা এফসির জেরি। এই মরশুমে বর্ষসেরা তরুণ ফুটবলারের সম্মান পেয়েছেন নর্থ ইস্ট ইউনাইটেডের লালেনমাইয়া। আর বর্ষসেরা ফুটবলারের সম্মান পেয়েছেন এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) গোলকিপার অরিন্দম ভট্টাচার্য। যিনি এই মরশুমে আইএসএলের সেরা গোলকিপারেরও সম্মান পেয়েছেন। আইএসএলের সেরা গোলকিপারের সম্মান পাওয়ার পর ফুটবলারদের বিচারেও সেরা ফুটবলারের সম্মান পেলেন অরিন্দম। এরপর হয়তো জাতীয় দলে সুযোগ না পাওয়ার হতাশা সামান্য হলেও কমতে পারে অরিন্দমের।

[আরও পড়ুন: আগামী মরশুমের জন্যও এটিকে মোহনবাগানের কোচ থাকছেন হাবাস, জানাল ক্লাব]

ফুটবলারদের বিচারে গত মরশুমের সেরা বিদেশি ফুটবলার নির্বাচিত করা হয়েছে রয় কৃষ্ণকে। তবে এই মরশুমে আর সেরা বিদেশি ফুটবলার হতে পারেননি রয় কৃষ্ণ। সেরা বিদেশি ফুটবলারের সম্মান পেয়েছেন এফসি গোয়ার (FC Goa) ইগর আঙ্গুলো। এই মরশুমে মুম্বই সিটি এফসিকে চ্যাম্পিয়ন করলেও সেরা কোচের তকমা পাননি সের্জিও লোবেরা। ফুটবলাররা তাঁকে গত মরশুমের সেরা কোচ নির্বাচিত করেছেন। এই মরশুমের সেরা কোচ নির্বাচিত হয়েছেন নর্থইস্ট ইউনাইটেডের খালিদ জামিল। এর বাইরেও বেশ কিছু প্রাক্তন ফুটবলারকে এদিন বিশেষ সম্মান দেওয়া হয় ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। সম্মানিত প্রাক্তনরা হলেন, স্যাভিও মেডেরা, ব্রুনো কুটিনহো, ডেরেক পেরেরা, ব্রক্ষ্মানন্দ, ক্লিফোর্ড মিরান্ডা এবং সমীর নায়েক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement