BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে হার, উয়েফা নেশনস লিগ থেকে ছিটকে গেল রোনাল্ডোর পর্তুগাল

Published by: Subhajit Mandal |    Posted: November 15, 2020 1:45 pm|    Updated: November 15, 2020 1:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা ভাল যাচ্ছে না পর্তুগালের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। দীর্ঘদিন করোনার বিরুদ্ধে লড়তে হল। চিরপ্রতিদ্বন্দ্বী মেসির বার্সেলোনার কাছে তাঁর ক্লাব জুভেন্তাসকে হারতে হল। শোনা যাচ্ছে, এই মরশুম শেষে তাঁকে বিক্রি করে দিতে চায় জুভে। এরই মধ্যে জাতীয় দলের জার্সিতেও ব্যর্থতার মুখে পড়তে হল সিআর সেভেনকে। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে হেরে উয়েফা নেশনস লিগ থেকে ছিটকে গেল রোনাল্ডোর পর্তুগাল

ক্রিশিয়ানোর নেতৃত্বে চার বছর আগে ২০১৬ ইউরো কাপ (Euro Cup) চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। তারপর বিশ্বকাপে তেমন সাফল্য না এলেও মাঝখানে একবার সদ্য চালু হওয়া উয়েফার নেশনস লিগ (UEFA Nations League) জেতে পর্তুগিজরা। কিন্তু এবার নিজেদের সেই খেতাব ধরে রাখতে পারলেন না রোনাল্ডোরা। গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ফ্রান্সের (France) কাছে ১-০ গোলের ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেল পর্তুগাল। এই ম্যাচের আগে দুই দলের সমান পয়েন্ট ছিল। অপেক্ষাকৃত শক্তিশালী প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে শুরুতে ভালই টক্কর দিচ্ছিলেন পর্তুগালের ফুটবলাররা। কিন্তু ৫৩ মিনিটে করা এন গলো কন্তের গোলে শেষমেশ পরাস্ত হতে হয় পর্তুগালকে। ফলে গ্রুপে শীর্ষে শেষ করা নিশ্চিত করে ফেলল ফ্রান্স। অন্যদিকে ছিটকে গেল পর্তুগাল।

[আরও পড়ুন: মারণ গ্রুপেই রোনাল্ডোর পর্তুগাল, প্রকাশিত ২০২১ ইউরো কাপের ক্রীড়াসূচি]

অন্যদিকে নেশনস লিগের আরও এক গুরুত্বপূর্ণ ম্যাচে সুইজারল্যান্ডের কাছে আটকে গেল স্পেন। দেশের হয়ে ইউরোপীয় প্রতিযোগিতায় রেকর্ড ১৭৭ ম্যাচ খেলা সের্জিও র‍্যামোস এদিন জোড়া পেনাল্টি মিস করলেন। এই ম্যাচ ১-১ গোলে ড্র করার ফলে স্পেনের নক-আউট পর্বে যাওয়াও অনিশ্চিত হয়ে গেল। কারণ, গ্রুপে তাঁদের প্রতিদ্বন্দ্বী জার্মানি আবার এদিন ৩-১ গোলে হারিয়ে দিয়েছে ইউক্রেনকে। তাঁদের হয়ে জোড়া গোল করেছেন টিমো ওয়ার্নার। ফলে গ্রুপে শীর্ষে থেকে নক-আউটের দৌড়ে সবার উপরে জার্মানি। দ্বিতীয় স্থানে স্পেন। র‍্যামোসরা জার্মানির থেকে এক পয়েন্টে পিছিয়ে। আর একটি করে খেলা বাকি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement