১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিপাকে বার্সেলোনা! হ্যাকার কবলে টুইটার অ্যাকাউন্ট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 23, 2017 12:33 pm|    Updated: October 4, 2019 12:45 pm

Hackers crack Barcelona twitter account, announce Angel di Maria signing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খারাপ সময় যেন কিছুতেই কাটছে বার্সেলোনার। দল থেকে অন্যতম তারকা ফুটবলার নেইমারের বেরিয়ে যাওয়ার পর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে স্প্যানিশ সুপার কাপের দুই লেগেই হার। আর এবার হ্যাকারদের পাল্লায় পড়ল তাঁদের টুইটার অ্যাকাউন্টটি। বুধবার সকালে ক্লাবের টুইটার হ্যান্ডেলটি থেকে একটি টুইট করা হয়। যেখানে বলা হয়, ক্লাব প্রাক্তন রিয়াল মাদ্রিদ তারকা অ্যাঞ্জেল ডি মারিয়াকে সই করিয়েছে। যদিও এই পুরো ব্যাপারটিই ছিল মিথ্যা। পরে ক্লাবের তরফ থেকে পালটা একটি টুইট করে অ্যাকাউন্ট হ্যাক হওয়ার কথাটি স্বীকার করে নেওয়া হয়।

[শ্রীলঙ্কা সফরে অশ্বিনের দলে না থাকা নিয়ে প্রশ্ন তুললেন সৌরভ]

মঙ্গলবারই বার্সেলোনার তরফ থেকে জানানো হয়েছিল, ন’মাস আগে নতুন চুক্তিতে সই করলেও মরশুম শেষে পিএসজি-তে সই করায় ব্রাজিলিয়ান তারকা নেইমারের বিরুদ্ধে মামলা করবে। কারণ হিসেবে তাঁরা জানিয়েছিল নিজের চুক্তিপত্রের শর্ত পূরণ করেননি নেইমার। আর তাই মামলা করা হবে তাঁর উপর। নতুন চুক্তিপত্রে সই করার জন্য যে টাকাটি বোনাস হিসেবে দেওয়া হয়েছিল, সেটাও ফেরত দিতে বলা হয়। এর ঠিক কয়েকঘণ্টার মধ্যেই বার্সেলোনার টুইটারে হ্যাকারদের হামলা। টুইট করে বলা হয়, ‘অ্যাঞ্জেল ডি মারিয়াকে বার্সেলোনায় স্বাগত।’ এরপরও আরও দু’টি টুইট করা হয়। শুধু তাই নয়, ‘#FCBHack’ হ্যাশট্যাগ চালু করার কথাও জানায় তাঁরা। শেষপর্যন্ত বার্সেলোনার পক্ষ থেকেও ঘটনার সত্যতা স্বীকার করে নেওয়া হয়। জানানো হয়, টুইটার অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে। যত দ্রুত সম্ভব সেটিকে ঠিক করার ব্যবস্থা করা হবে।

fcb

[অবশেষে ইস্টবেঙ্গলে সই মোহনবাগান তারকা কাটসুমির]

বহুদিন আগে বিখ্যাত সংবাদমাধ্যম সিএনএন-এর ফেসবুক অ্যাকাউন্ট-সহ নেটফ্লিক্স, মারভেল এবং ফেসবুক স্রষ্টা মার্ক জুকারবার্গের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল ‘আওয়ার মাইন’ নামে সৌদি আরবের হ্যাকারদের একটি গ্রুপ। তারাই এই ঘটনার দায় স্বীকার করেছে।

[প্রথম প্যারালিম্পিয়ান হিসেবে খেলরত্নে সম্মানিত হতে চলেছেন দেবেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে