১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মেসিকে থামাবেন কীভাবে? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কী বললেন ডাচ-তারকা জং?

Published by: Krishanu Mazumder |    Posted: December 6, 2022 9:19 pm|    Updated: December 6, 2022 9:24 pm

I don’t know how to stop Messi, Says De Jong | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিও মেসিকে (Lionel Messi) থামাবেন কীভাবে? প্রশ্নটা করা হয়েছিল নেদারল্যান্ডসের দে জংকে (De Jong)। তিনি আবার বার্সেলোনায় মেসির সঙ্গেই খেলেছেন। ফলে মেসির শক্তি-দুর্বলতা তাঁর নখদর্পণে থাকারই কথা। কিন্তু দে জং নিজেই জানেন না আর্জেন্টিনার দশ নম্বর জার্সিধারীকে কীভাবে থামানো সম্ভব।

শুক্রবার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা (Argentina) ও নেদারল্যান্ডস (Netherlands)। সেই ম্যাচে লুইস ভ্যান গালের চিন্তা বাড়াচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেসি ধরা দিয়েছেন অন্য অবতারে। তিনি গোল করেছেন। শেষ দশ মিনিট ঝড় তুলেছিলেন। সেই মেসিকেই কীভাবে থামানো যাবে? সাংবাদিকদের তিনি বলেন, ”আমি ওকে চিনি, জানি কিন্তু ওকে কীভাবে থামাতে হবে সেটা আমার জানা নেই। ১৫ বছর ধরে ও একাই পার্থক্য গড়ে দিয়েছে। কোনও একটা নির্দিষ্ট পদ্ধতিতে মেসিকে থামানো যাবে না। ট্রেনিংয়েও মেসি পার্থক্য গড়ে দিতে পারে। দল হিসেবে ওকে থামাতে হবে। আমরা একে অপরকে টেক্সট করিনি। সেই প্ল্যানিংও নেই। শুক্রবার আমাদের দেখা হবে।” 

[আরও পড়ুন: মাঠে ‘স্পোর্টস ব্রা’ পরে নেমেছিলেন দক্ষিণ কোরিয়ার ফুটবলার! ব্যাপারটা কী?]

 

হল্যান্ডের কোচ ভ্যান গাল খুবই অভিজ্ঞ। মেসির দুর্বলতা খুঁজে বের করেছেন হল্যান্ড কোচ। তিনি বলছেন, ”মেসি সবচেয়ে ভয়ংকর সৃজনশীল খেলোয়াড়। নিজে গোল করে, গোলের সুযোগ তৈরি করে দেয়। কিন্তু বলের নিয়ন্ত্রণ হারালে ও কিন্তু বল কাড়ার প্রক্রিয়ায় অংশ নেয় না। এটা আমাদের সুযোগ তৈরি করতে পারে।”

এদিকে নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামার আগে মেসির স্ত্রী বাচ্চাদের পাশে এবার দেখা যাবে তাঁর মাকেও।
কিন্তু এরকম গুরুত্বপূর্ণ ম্যাচের আগে মাকে কেন উড়িয়ে আনলেন মেসি, তা নিয়েই জোর চর্চা। অনেকেই বলতে শুরু করেছেন, তাহলে কি কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস ম্যাচটাকেই কঠিনতম হিসেবে দেখতে শুরু করেছেন আর্জেন্টিনার অধিনায়ক? শুক্রবারের ম্যাচের দিকে তাকিয়ে গোটা ফুটবলবিশ্ব। লড়াইটা আবার পুরনো সতীর্থের সঙ্গেও।

[আরও পড়ুন: গোলের পরে তিতের সঙ্গে নাচ রিশার্লিসনদের, জানেন এই নাচের নাম কী?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে