১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

গোলের পরে তিতের সঙ্গে নাচ রিশার্লিসনদের, জানেন এই নাচের নাম কী?

Published by: Krishanu Mazumder |    Posted: December 6, 2022 6:44 pm|    Updated: December 6, 2022 6:45 pm

Tite and whole team of Brazil danced, do you know the name of this | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে চার-চারটি গোল করেছে ব্রাজিল (Brazil)। তার মধ্যে তৃতীয় গোলটি রিশার্লিসনের। সেই গোলের পরে কোচ তিতেকেও নাচতে দেখা গিয়েছে রিশার্লিসনের সঙ্গে। সেই নাচের নাম কী? সাম্বা? নাকি অন্য কিছু।

খেলার শেষে রোনাল্ডো (Ronaldo) ও রিশার্লিসনকে (Recharlison) একসঙ্গে কথা বলতে দেখা যায়। রোনাল্ডো প্রশ্ন করেন রিশার্লিসনকে। অগ্রজের প্রশ্নের উত্তর দেন অনুজ। গোলের পরে তিতের সঙ্গে নাচের প্রসঙ্গ উত্থাপ্পন করেন রোনাল্ডো। রিশার্লিসনের কাছে ড্যান্স মুভ শেখার আবদার করেন রোনাল্ডো। রিশার্লিসনও সঙ্গে সঙ্গে সঙ্গে উঠে দাঁড়িয়ে নাচ শেখাতে শুরু করেন। দুই তারকার কথোপকথন ব্রাজিল ফুটবলের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা হয়। সেখানে লেখা হয়েছে রিশার্লিসন শোয়িং রোনাল্ডো হাউ টু ডু দ্য পোম্বো ড্যান্স। পোম্বো শব্দের অর্থ পায়রা। পায়রার মতোই এই নাচ। তাই একে পোম্বো ড্যান্স বলা হয়। 

[আরও পড়ুন: ‘গোল করে নাচ প্রতিপক্ষের জন্য অসম্মানজনক’, তিতের ব্রাজিলকে কটাক্ষ রয় কিনের]

 

ইন্টারভিউয়ের শেষে রোনাল্ডোর পা ধরে তাঁকে শ্রদ্ধা জানান রিশার্লিসন। এদিকে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রতিটি গোলের পরে ব্রাজিলীয়রা নেচে গোল উদযাপন করেন। তা নিয়ে জোর চর্চা হয়। রয় কিনের মতো প্রাক্তন তারকা সমালোচনা করেন ব্রাজিলের এহেন উদযাপনের। ব্রাজিলীয় তারকা রাফিনহা অবশ্য দমছেন না। তিনি জানিয়েছেন আগামিদিনেও একই ভাবে গোল উদযাপন করবেন তাঁরা। শুক্রবার কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের সামনে ক্রোয়েশিয়া। রাফিনহার কথা ঠিক হলে সেদিনও গোল উদযাপনে নাচতে দেখা যেতে পারে ব্রাজিলীয়দের। 

 

[আরও পড়ুন: ‘রোনাল্ডোর আচরণে অসন্তুষ্ট’, সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক পর্তুগাল কোচ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে