২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

স্টাফ রিপোর্টার: আই লিগের ডার্বি হতে পারে ২২ ডিসেম্বর। প্রথম ডার্বি হোম ম‌্যাচ মোহনবাগানের।অনেক আগেই ফেডারেশনের তরফে জানানো হয়েছিল ৩০ নভেম্বর থেকে শুরু হবে এবারের আই লিগ। সেই মতো এদিন আই লিগের ক্লাবগুলোকে ফেডারেশন ক্রীড়াসূচি পাঠিয়ে জানতে চেয়েছে, এই সূচিতে তারা সন্তুষ্ট কি না। তাতেই দেখানো হয়েছে প্রথম ডার্বি ২২ ডিসেম্বর।
  
ক্রীড়াসূচিতে প্রথম দিন অর্থাৎ ৩০ নভেম্বর মাঠে নামবে মোহনবাগান। অ‌্যাওয়ে ম‌্যাচে তাদের প্রতিপক্ষ আইজল এফসি। ইস্টবেঙ্গল প্রথম ম‌্যাচে খেলবে নিজেদের যুবভারতীতে। ৩ ডিসেম্বর তারা খেলবে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে। তবে সবই আলোচনার স্তরে। এর মধ‌্যে যদি ক্লাবগুলো ক্রীড়াসূচি নিয়ে আপত্তি জানায়, তাহলে বেশ কিছু ম‌্যাচে বদল হতে পারে।ইস্টবেঙ্গল তাঁদের হোমম্যাচগুলি খেলবে যুবভারতী ক্রীড়াঙ্গনে। মোহনবাগান অধিকাংশ ম্যাচ খেলবে কল্যাণী। এবছর আই লিগের বেশিরভাগ ম্যাচ শুরু হবে সন্ধে ৭টা এবং ৫টার সময়। দুপুর ২টোর সময়ও কয়েকটি ম্যাচ শুরু হবে। যে ম্যাচগুলি সন্ধে ৭টায় শুরু হচ্ছে তাঁদের সরাসরি আইএসএলের ম্যাচে সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। সেক্ষেত্রে টেলিভিশন ভিউয়ারশিপ ধাক্কা খেতে পারে। উল্লেখ্য, এ বছর আইএসএল ম্যাচগুলি শুরু হচ্ছে সন্ধে সাড়ে সাতটা থেকে।

[আরও পড়ুন: অভিনব ভাবনা, এবার আইপিএলে থাকতে পারে বিশেষ নো বল আম্পায়ার]

আগে ঠিক ছিল ১৬ নভেম্বর শুরু হবে আই লিগ। বিভিন্ন ক্লাব ফেডারেশনকে চিঠি দিয়ে জানায়, উৎসবের মরশুমে বিমান ভাড়া বেড়ে গিয়েছে। ১৬ নভেম্বর লিগ শুরু হলে বিমানের টিকিট পাওয়া মুশকিল হতে পারে। তাই লিগ পিছিয়ে দেওয়া হোক। লিগ কমিটির সভায় ফেডারেশন কর্তারা তাই লিগ ৩০ নভেম্বর শুরু করার সিদ্ধান্ত নেন।রশ্ন ওঠে, ম্যাচ দেখানো হবে কোন চ্যানেলে? এফএসডিএল-এর পক্ষ থেকে জানানো হয়, ‘স্টার’ এবং ‘ডি স্পোটর্স,’ দু’জনের সঙ্গে কথা চলছে। পরবর্তী সপ্তাহে ঠিক হবে কোথায় লিগ দেখা যাবে। তারপর চূড়ান্ত ক্রীড়াসূচি ঘোষণা করে হবে। এখনও পর্যন্ত যা খবর তাতে এই লড়াইয়ে এগিয়ে আছে ‘ডি স্পোর্টস’।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং