BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

অ্যারোজের বিরুদ্ধে ছন্দময় ইস্টবেঙ্গল, কাটল জয়ের খরা

Published by: Subhajit Mandal |    Posted: February 17, 2020 9:00 pm|    Updated: February 17, 2020 9:00 pm

An Images

ইস্টবেঙ্গল: ৩ (কোলাডো, আখতার, রালটে)
ইন্ডিয়ান অ্যারোজ: ১ (বিক্রমপ্রতাপ সিং)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে ছন্দে ফিরল ইস্টবেঙ্গল (Quess East Bengal)। সোমবার কুপারেজ স্টেডিয়ামে দীর্ঘদিনের জয়ের খরা কাটিয়ে সাফল্য এল লাল-হলুদ শিবিরে। দুর্বল ইন্ডিয়ান অ্যারোজকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে দিল শতবর্ষের ক্লাব। জয়ের ফলে অবনমনের খড়্গও সাময়িকভাবে পিছু ছাড়ল ইস্টবেঙ্গলের।

এই ম্যাচে নামার আগে পাহাড়-প্রমাণ চাপে ছিল ইস্টবেঙ্গল। এই ম্যাচের আগে লিগ টেবিলে ইস্টবেঙ্গলের যা অবস্থা ছিল, তাতে কোনওভাবেই অ্যারোজের (Indian Arrows) বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করা চলত না। ফেডারেশনের যুব দলের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট হলে লাল-হলুদের উপর অবনমনের খড়্গ আরও প্রবলভাবে নেমে আসত। সেই চাপের মুখে হতাশ করলেন না লাল-হলুদ ফুটবলাররা। অ্যারোজের বিরুদ্ধে অবশেষে নিজেদের সেরাটা বার করে আনলেন রালটে, কোলাডোরা।

[আরও পড়ুন: ঘরের মাঠে চেন্নাইয়িনের কাছে হার, শীর্ষস্থানের আশা প্রায় শেষ এটিকের]

আগের ম্যাচে ফেডারেশনের যুব দলের কাছে লজ্জাজনকভাবে হারতে হয়েছিল। তার উপর আজ খেলা ছিল অ্যারোজের ঘরের মাঠে। স্বাভাবিকভাবেই সোমবার বাড়তি সাবধানতা অবলম্বন করে মাঠে নামেন লাল-হলুদ ফুটবলাররা। এদিন শুরু থেকেই রক্ষণ শক্ত করে পালটা আক্রমণে যান কোলাডো-ক্রোমারা। আর তাতেই আসে সাফল্য। ম্যাচের পাঁচ মিনিটের মাথাতেই প্রথম গোলটি পান কোলাডো। প্রথমার্ধে এরপর বেশ কয়েকবার আক্রমণ শানালেও গোল পায়নি লাল-হলুদ শিবির। দ্বিতীয়ার্ধের শুরুতে বিক্রম প্রতাপ সিংয়ের গোলে সমতা ফিরিয়ে দেয় ইন্ডিয়ান অ্যারোজ। পালটা আক্রমণের ঝাঁঝ বাড়ায় ইস্টবেঙ্গলও। ৬২ মিনিটে আসির আখতার এবং ৬৬ মিনিটে রালটে গোল করে ইস্টবেঙ্গলের জয় নিশ্চিত করেন।

[আরও পড়ুন: কাটসুমির বকেয়া না মেটানোর জের, মোহনবাগানের পর বড়সড় শাস্তির মুখে ইস্টবেঙ্গলও]

এই জয়ের ফলে একলাফে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এল লাল-হলুদ শিবির। ১২ ম্যাচে তাঁদের সংগ্রহ ১৫ পয়েন্ট। অবনমনের আওতা থেকে এখন অনেকটাই উপরে ইস্টবেঙ্গল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement