১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

কাটসুমির বকেয়া না মেটানোর জের, মোহনবাগানের পর বড়সড় শাস্তির মুখে ইস্টবেঙ্গলও

Published by: Subhajit Mandal |    Posted: February 17, 2020 4:51 pm|    Updated: February 17, 2020 7:36 pm

An Images

স্টাফ রিপোর্টার: কাটসুমির বকেয়া না মেটানোয় ফিফার বড় শাস্তির মুখে পড়তে চলেছে ইস্টবেঙ্গল (Quess East Bengal FC)। গত মরশুমে চুক্তি থাকা সত্ত্বেও জাপানি ফুটবলারকে সই করানো হয়নি। তাই সমস‌্যার জালে জড়িয়ে পড়েছে লাল-হলুদ শিবির। উল্লেখ্য, রবিবারই পড়শি ক্লাব মোহনবাগানকে ফুটবলারদের বকেয়া না মেটানোর জেরে শাস্তির মুখে পড়তে হয়েছে। তিন লক্ষ টাকা জরিমানার পাশাপাশি দ্রুত বকেয়া মিটিয়ে দেওয়ার নির্দেশ এসেছে এআইএফএফের তরফে। এবার একইরকম শাস্তির মুখে ইস্টবেঙ্গলও। লাল-হলুদের সমস্যা বেশি, কারণ তাঁদের ব্যাপারটি সরাসরি দেখছে ফিফা।

EB-katsumi

ইস্টবেঙ্গলের সঙ্গে দু’বছরের চুক্তি হয়েছিল কাটসুমির। তখন ক্লাবে কোয়েস আসেনি। এরপর কোয়েস এসে জানিয়ে দেয়, আগের চুক্তিপত্র বাতিল। কোয়েস ইস্টবেঙ্গল এফসির তরফে নতুন করে চুক্তি করা হবে ফুটবলারদের সঙ্গে। কাটসুমিকেও (Katsumi Yusa) জানানো হয়েছিল একই কথা। কিন্তু অন‌্যান‌্য ফুটবলারদের সঙ্গে কোয়েস ইস্টবেঙ্গল এফসির চুক্তি হলেও বাদ পড়েন কাটসুমি। তখন জাপানি ফুটবলারটি বারবার করে দু’বছরের চুক্তির কথা মনে করিয়ে দিয়েছিলেন। কর্ণপাত করেননি কোয়েস কর্তারা। কোয়েসের বক্তব্য ছিল, কাটসুমির চুক্তি হয়েছিল ইস্টবেঙ্গলের সঙ্গে। কোয়েস ইস্টবেঙ্গল এফসির এ ব্যাপারে কোনও দায় নেই।

[আরও পড়ুন: প্রতিপক্ষ দুর্বল ইন্ডিয়ান অ্যারোজ, আজ জয়ের খরা কাটাতে মরিয়া ইস্টবেঙ্গল]

ইস্টবেঙ্গল থেকে বাদ পড়তেই ফিফার দ্বারস্থ হন কাটসুমি। দ্বিতীয় বছরের চুক্তির অঙ্ক এবং ক্ষতিপূরণ বাবদ ৮০ লক্ষ টাকা চেয়ে ফিফার কাছে আবেদন জানান তিনি। ব‌্যাপারটি ফিফার ডিসপিউট রেজোলিউশন কমিটি পর্যন্ত গিয়েছে। এখন চেন্নাই সিটিতে খেলছেন জাপানি ফুটবলারটি। কিন্তু কাটসুমির এজেন্ট নিয়মিত ফিফার সঙ্গে যোগাযোগ রাখতেন। ফিফা বিষয়টি পাঠিয়ে দিয়েছে, তাদের নিয়োগ করা বিচারকের কাছে। যার শুনানি ছিল গত বৃহস্পতিবার। চিঠির প্রতিলিপি এসেছে ইস্টবেঙ্গল কর্তাদের কাছে। যদিও সেই শুনানির ফল এখনও প্রকাশ্যে আসেনি। তবে শোনা যাচ্ছে, কাটসুমি ইস্যুতে বড় শাস্তির মুখে পড়তে পারে ইস্টবেঙ্গল। সেক্ষেত্রে নতুন করে ফুটবলার সই করানো নিয়ে সমস‌্যার জালে জড়িয়ে পড়তে পারে ইস্টবেঙ্গল। ঘটনা যেদিকে গড়াচ্ছে তাতে জনি অ‌্যাকোস্টার সই নিয়ে না সমস্যা তৈরি হয়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement