১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

প্রতিপক্ষ দুর্বল ইন্ডিয়ান অ্যারোজ, আজ জয়ের খরা কাটাতে মরিয়া ইস্টবেঙ্গল

Published by: Subhajit Mandal |    Posted: February 17, 2020 1:59 pm|    Updated: February 17, 2020 1:59 pm

An Images

স্টাফ রিপোর্টার: সেই কুপারেজ স্টেডিয়াম। যে মাঠে বহু স্মরণীয় ঘটনার সাক্ষী থাকতে পেরেছে ইস্টবেঙ্গল (Quess East Bengal FC)। আজ নবকলেবরে সেজে ওঠা সেই কুপারেজে ইস্টবেঙ্গল মুখোমুখি হচ্ছে ইন্ডিয়ান অ‌্যারোজের (Indian Arrows)। যে প্রতিপক্ষ কিছুদিন আগে কলকাতার মাটিতে লাল-হলুদ জার্সিধারীদের হারিয়ে গিয়েছিল।

East Bengal
তরুণ তুর্কি দল। যাদের নিয়ে ভাবার কোনও অবকাশ থাকার কথা নয়, অথচ সেই দলকে নিয়ে চিন্তার ভাঁজ স্পষ্ট হয়ে উঠছে কোচ মারিওর কপালে। জয়ের খরা চলছেই। লিগ টেবিলে দল নামতে নামতে এখন এসে দাঁড়িয়েছে নয়ে। সুতরাং পাহাড়-প্রমাণ চাপ ক্রোমা-কোলাডোদের উপর। তারই যেন আঁচ পাওয়া গেল ক্রোমার কণ্ঠে। ‘‘ইন্ডিয়ান অ‌্যারোজকে নিয়ে আমরা অবশ‌্যই ভাবছি। এই দল তরুণ তুর্কিদের নিয়ে গড়া। প্রত্যেকেই ট্যালেন্টেড। যারা সর্বক্ষণ দৌড়ে যাওয়ার ক্ষমতা রাখে। তার উপর তারা খেলবে নিজেদের মাঠে। সুতরাং আমাদের সতর্ক না থেকে উপায় নেই। বিশেষ করে ওদের রাইট উইংকে নজরে না রেখে উপায় নেই। যেভাবেই হোক ওদের কাছ থেকে আমাদের পয়েন্ট পেতে হবে।’’ বলেন ক্রোমা। গত পাঞ্জাব ম্যাচে কোলাডো ও ক্রোমাকে সামনে রেখে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। আজ মনে হয় না তার ব‌্যতিক্রম ঘটবে। তবে মার্কোস, কোলাডোরা এখনও পর্যন্ত সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। ফলে ব্যর্থতার ছাপ স্পষ্ট হয়ে উঠছে ইস্টবেঙ্গলে।

[আরও পড়ুন: ফুটবলারদের বকেয়া না মেটানোর জের, বড়সড় জরিমানার মুখে মোহনবাগান]

ইন্ডিয়ান অ‌্যারোজ কোচ সম্বুগম ভেঙ্কটেশ পরিস্থিতি বিচার করে এক প্রকার চ্যালেঞ্জ জানিয়ে বসেছেন ইস্টবেঙ্গলকে। না হলে ভেঙ্কটেশ বলবেন কেন, ‘‘ইস্টবেঙ্গলের বিরুদ্ধে আমরা ইতিবাচক ফল আশা করি। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে প্রথম লেগের ম‌্যাচে আমরা যথেষ্ট ভাল খেলেছিলাম। ছেলেরা ফের একশো শতাংশ দিতে প্রস্তুত। তাই বলতে পারি আমরা ইস্টবেঙ্গলকে সহজে ছেড়ে দেব না।’’ লিগ টেবিলে এখন ইস্টবেঙ্গলের যা অবস্থা, তাতে কোনওভাবেই অ্যারোজের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করা চলবে না। ফেডারেশনের যুব দলের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট হলে, লাল-হলুদের উপর অবনমনের খড়্গ আরও প্রবলভাবে নেমে আসবে।

Advertisement

Advertisement

Advertisement