১৬ চৈত্র  ১৪২৬  সোমবার ৩০ মার্চ ২০২০ 

Advertisement

অ্যারোজের বিরুদ্ধে কঠিন লড়াই ইস্টবেঙ্গলের, বেঞ্চে বসতে পারেন নতুন কোচ মারিও

Published by: Subhajit Mandal |    Posted: February 1, 2020 10:38 am|    Updated: February 1, 2020 10:38 am

An Images

স্টাফ রিপোর্টার: আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ কল্যাণীতে ইন্ডিয়ান অ্যারোজের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। আই লিগের খেতাবি লড়াইয়ে ফিরতে হলে ফেডারেশনের যুব দলের বিরুদ্ধে জিততেই হবে লাল-হলুদকে। কার্ড সমস্যা কাটিয়ে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে দলে ফিরছেন স্টপার ক্রেসপি মার্টি। কার্ড সমস্যায় চেন্নাই ম্যাচে ছিলেন না মার্টি। স্টপারে ছিলেন দুই ভারতীয় ফুটবলার মেহতাব সিং ও আসির আখতার। টানা ব্যর্থতার পর ম্যাচ জেতে ইস্টবেঙ্গল। প্রশ্ন উঠেছিল চেন্নাই ম্যাচ ভাল খেলার পর শনিবার ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে কী খেলার সুযোগ পাবেন ভারতীয় স্টপার জুটি? উত্তর ‘না’। শনিবার অ্যারোজ ম্যাচে দলে ফিরছেন মার্টি। বাদ পড়তে পারেন আসির।
East Bengal
মার্টিকে প্রথম দলে ফেরানোর সিদ্ধান্তের পিছনে বাস্তব রায়ের যে হাত রয়েছে তা নয়, স্পেন থেকে পরামর্শ দিয়েছেন কোচ মারিও।ম্যানেজমেন্টের ব্যাখ্যা, বিদেশি ফুটবলারকে বসিয়ে রাখার মানে হয় না। অভিজ্ঞতায় মার্টি এগিয়ে। সেই কারণে এমন সিদ্ধান্ত। ক্রোমা শনিবারের ম্যাচে শুরু করবেন কি না, তাও নিশ্চিত নয়। চেন্নাইয়ের বিরুদ্ধে পরে মাঠে নেমেছিলেন। অ্যারোজের বিরুদ্ধে ক্রোমা কখন নামবেন তা মারিও এলে ঠিক হবে। আজ সকালেই শহরে এসেছেন মারিও।বিকেলে ইস্টবেঙ্গলের রিজার্ভ বেঞ্চেও বসা নিয়ে অবশ্য সংশয় রয়েছে। সেটা শেষ মুহূর্তে আলোচনা করে ঠিক করা হবে। গতবছর আলেজান্দ্রোর সহকারী হিসেবে কাজ করেছেন। তাই, দলের নাড়ি-নক্ষত্র সবটাই জানেন তিনি। মাঝপথে কোচ হিসাবে আসার এটাও কারণ।

[আরও পড়ুন: অপ্রতিরোধ্য মোহনবাগান, চেন্নাইকে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল কিবুর দল]

শনিবার প্রতিপক্ষ ইন্ডিয়ান অ্যারোজ। যে দলে বিদেশি ফুটবলার নেই। তেমন উল্লেখযোগ্য সাফল্যও নেই।তবে, নিজেদের দিনে দেশের যে কোনও ক্লাবকে বেগ দেওয়ার ক্ষমতা আছে ফেডারেশনের জুনিয়র ফুটবলাররা। তাই, ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট গুরুত্ব দিচ্ছে অ্যারোজের জুনিয়র ফুটবলারদের। কারণ, জুনিয়র ফুটবলাররা সারা বছর একসঙ্গে থেকে উন্নতমানের ট্রেনিংয়ের সুবিধা পায়। অ্যারোজ কোচ ভেঙ্কটেশ ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার। বলেন ‘ইস্টবেঙ্গল’ নামই যথেষ্ট। ওদের দলে অভিজ্ঞ ফুটবলার আছে। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে অ্যাটাকিং ফুটবল খেলব।” এদিন রোনাল্ডো অলিভিয়েরা ও শুভনীল ঘোষকে ছেড়ে দিল ইস্টবেঙ্গল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement