১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডার্বি পিছনোর দাবিতে অনড় ইস্টবেঙ্গল, খেলতে আপত্তি কোথায়? প্রশ্ন মোহনবাগানের

Published by: Subhajit Mandal |    Posted: March 12, 2020 8:54 pm|    Updated: March 12, 2020 8:54 pm

I league 2019-20: tussle over Kolkata derby continues

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে কি বাতিল হয়ে যাবে কলকাতা ডার্বি? খেলা হলেও তাতে কি দর্শকরা থাকবেন? ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে ম্যাচের ভবিষ্যৎই বা কী হবে? যাবতীয় প্রশ্নের উত্তর খুঁজতে শুক্রবার নবান্নে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বৈঠকে ডাকা হয়েছে রাজ্যের সমস্ত ক্রীড়া অ্যাসোসিয়েশনের কর্তাব্যক্তিদের। ইস্ট-মোহন কর্তাদেরও ডাকা হতে পারে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, বৃহস্পতিবারই জাতীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে একটি বিবৃতি জারি করে খেলার মাঠে সমস্তরকম জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়। এমনকী, স্টেডিয়ামেও দর্শকদের প্রবেশ নিষিদ্ধ করার নির্দেশ দেওয়া হয়। তারপরই কলকাতা ডার্বি, আইএসএল ফাইনাল এবং ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যেকার শেষ দুই ওয়ানডে ম্যাচের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। ইতিমধ্যেই আইএসএল(ISL) কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামেই টুর্নামেন্টের ফাইনাল হবে। এআইএফএফও জানিয়ে দিয়েছে কলকাতা ডার্বি করতে হবে ফাঁকা স্টেডিয়ামে। তাতে নিমরাজি ইস্টবেঙ্গল(East Bengal)। আবার লখনউয়ে ভারত-দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচও ফাঁকা স্টেডিয়ামে হবে। সেই সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গিয়েছে। ইডেনে শেষ ম্যাচে জন্যও টিকিট বিক্রি বন্ধ রেখেছে সিএবি। তবে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া চাইছেন, দর্শক ভরতি মাঠেই হোক খেলা।

[আরও পড়ুন: করোনা আতঙ্কের জেরে দর্শকশূন্য স্টেডিয়ামে ইস্ট-মোহন ডার্বি! অনিশ্চিত আইপিএলও]

ডার্বি প্রসঙ্গে মোহনবাগান (Mohun Bagan) কর্তা সৃঞ্জয় বোস বলেন, “আমরা ইতিমধ্যেই আই লিগ জিতে গিয়েছি। এই পরিস্থিতিতে দর্শকের অনুপস্থিতিতে আমাদের মোটিভেশনের সমস্যা হতেই পারে। কিন্তু, জরুরি পরিস্থিতিতে সবাইকেই মানিয়ে নিতে হয়। রবিবারের ডার্বি হয়তো দর্শকহীন স্টেডিয়ামেই হবে।” লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার আবার প্রথমে সাফ জানিয়ে দেন দর্শকহীন স্টেডিয়ামে খেলবেন না তাঁরা। তাঁদের দাবি, আগের ডার্বি যেভাবে পিছিয়ে দেওয়া হয়েছিল, এবারেও সেভাবে মাসখানেক পিছিয়ে দেওয়া হোক।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক: ভিসা বাতিলের জেরে IPL-এ বিদেশি ক্রিকেটারদের খেলায় অনিশ্চয়তা]

এইসব যাবতীয় সমস্যা মেটাতে এবার আসরে নামলেন মুখ্যমন্ত্রী। শুক্রবার সবপক্ষকে নিয়ে নবান্নে একটি বৈঠক ডেকেছেন তিনি। তলব করা হয়েছে সিএবি প্রেসিডেন্টও। মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করার পরই ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ এবং কলকাতা ডার্বির ভবিষ্যৎ নির্ধারিত হয়ে যাবে। উল্লেখ্য, শুক্রবারই নেতাজি ইন্ডোরে আই লিগ জয়ী মোহনবাগান তারকাদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী ক্লাবের শতবর্ষ উপলক্ষে সংবর্ধনা পাবে ইস্টবেঙ্গলও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে