×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ইস্টবেঙ্গল ১(এনরিকে)

আইজল ১ (ডোডোজ)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  গোলপোস্টই ভিলেন। আই লিগ আর ইস্টবেঙ্গলের মধ্যে দূরত্বটা আরও বাড়িয়ে দিল গোল পোস্ট। শেষ মুহূর্তে জবি জাস্টিনের হেডার পোস্টে লেগে ফিরে না আসলে হয়তো আজ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ত লাল হলুদ ব্রিগেড। কিন্তু ভাগ্যের পরিহাসে তেমনটা হল না। ম্যাচ শেষ হল ১-১ গোলে।

১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে বেশ মজবুত চেন্নাই। লিগ জয়ের লড়াইয়ে চেন্নাইকে টক্কর দিতে হলে ঘরের মাঠে আইজলকে হারাতেই হত। কিন্তু ঘরের মাঠে অবনমনের দৌঁড়ে থাকা আইজলকেও হারাতে পারল না ইস্টবেঙ্গল।ড্র করায় লিগে দ্বিতীয় স্থানে উঠে এলেও লড়াই থেকে অনেকটাই পিছিয়ে গেল ইস্টবেঙ্গল।১৭ ম্যাচে তাদের সংগ্রহ ৩৩ পয়েন্ট। 

[পুলওয়ামা হামলার জের, শ্রীনগর থেকে সরল ইস্টবেঙ্গল-বিয়েল কাশ্মীর ম্যাচ]

কার্ড সমস্যার জন্য এদিন খেলেননি বিশ্বকাপার অ্যাকোস্টা। তাই এদিন রক্ষণে বোরহার পাশে সুযোগ পান সালাম রঞ্জন। আক্রমণে কোলাডো, এনরিকে আর জবির ত্রিফলায় ভরসা রেখেছিলেন কোচ আলেজান্দ্রো। কিন্তু তাতেও খুব একটা লাভ হল না। অন্য ম্যাচের তুলনায় এদিন লাল-হলুদের আক্রমণভাগকে অনেকটাই নিস্প্রভ দেখাল। খুব একটা সুযোগও তৈরি হল না। বরং অবনমনের দৌঁড়ে থাকা আইজলই প্রথমার্ধে একের পর এক আক্রমণ শানাল। যার ফলে প্রথম গোলটা তারাই পায়। ম্যাচের ২৩ মিনিটে গোল করে আইজলকে এগিয়ে দেন ডোডজ। এরপর প্রথমার্ধে একাধিকবার প্রত্যাঘাতের চেষ্টা করেও লাভ হয়নি ইস্টবেঙ্গলের। দ্বিতীয়ার্ধের শুরু থেকেও আক্রমণ শানায় লাল-হলুদ শিবির। একের পর এক আক্রমণে অবশেষে ভেঙে পড়ে আইজলের দুর্গ। ৬৫ মিনিটে এনরিকের গোলে সমতা ফেরায় ইস্টবেঙ্গল। এরপর ৭০ মিনিটে লাল কার্ড দেখে মাঠের বাইরে যেতে হয় আইজলের নুরেনকে। অতিরিক্ত সময় ধরলে শেষ প্রায় ২৫ মিনিট আইজলকে ১০ জনে পেয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু তাতেও গোল এল না। বরং শেষ মুহূর্তে সহজতম হেডার গোলপোস্টে লাগিয়ে দিলেন জবি জাস্টিন। 

[লজ্জার হার মোহনবাগানের, লিগ জয়ের আরও কাছে চেন্নাই]

এদিন ঘরের মাঠে জয় না পাওয়ায় হতাশ যুবভারতীতে উপস্থিত হাজার সতেরো দর্শক। আই লিগের লড়াই যেন আরও কঠিন হয়ে গেল ইস্টবেঙ্গলের জন্য। সোমবারের ম্যাচ ইস্টবেঙ্গলের কাছে ছিল টুর্নামেন্টের প্রি কোয়ার্টার ফাইনালের মতো। কিন্তু এহেন গুরুত্বপূর্ণ ম্যাচে পয়েন্ট নষ্ট করার খেসারত দিতে গিয়ে লিগটাই না হাতছাড়া হয়ে যায়। তবে, ইস্টবেঙ্গল সমর্থকদের কাছে আশার খবর খাতায় কলমে এখনও চ্যাম্পিয়ন হওয়ার দৌঁড়ে আছে লাল হলুদ শিবির।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং