BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

পারফরম্যান্স দিয়েই সমর্থকদের গর্বিত করতে চান মোহনবাগানের নয়া কোচ

Published by: Sulaya Singha |    Posted: May 27, 2019 9:46 pm|    Updated: May 28, 2019 8:17 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন ক্লাব নতুন চ্যালেঞ্জ। আর সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত কিবু ভিকুনা। মোহনবাগানের দায়িত্ব নিয়ে দলকে সাফল্য এনে দিতে বদ্ধপরিকর স্প্যানিশ কোচ। মরশুম শুরুর আগে নিজেই জানালেন কেন মোহনবাগানের কোচ হওয়ার প্রস্তাবে রাজি হয়ে গেলেন তিনি।

[আরও পড়ুন: বিশ্বকাপের জন্য কোহলিকে ভিডিওয় ‘স্পেশ্যাল’ বার্তা দিলেন চেলসি তারকা]

ফুটবলের ময়দানে কিবু নামে পরিচিত কোচ বলেন, ভারতীয় ফুটবল নিয়ে অনেক লেখাপড়া করেছেন তিনি। গত মরশুমে ভারতে স্প্যানিশ কোচ ও ফুটবলারদের রমরমা দেখা গিয়েছিল। তাই তাঁর কাছে অন্য ক্লাবের কোচিংয়ের প্রস্তাব এলেও মোহনবাগানকেই বেছে নেন। ভারতের সবচেয়ে বড় ক্লাবের কোচ হিসেবে বড় চ্যালেঞ্জ নিতে চেয়েছিলেন তিনি। সেই কারণেই এই সিদ্ধান্ত। গত মরশুমে কলকাতা লিগ জিতলেও আই লিগে সেভাবে দাগ কাটতে পারেনি সবুজ-মেরুন ব্রিগেড। তাই আগামী মরশুমে ঘুরে দাঁড়ানোর বড় চ্যালেঞ্জ মোহনবাগানের। যে কাজের গুরু দায়িত্বে কিবু। কী পরিকল্পনা নিয়ে এগোবেন তিনি? জবাবে কোচ বলেন, “প্রাথমিক লক্ষ্য একটা ভাল দল গঠন করা। কারণ ভাল দলই সাফল্য এনে দিতে পারবে। এ নিয়ে কাজ শুরু করে দিয়েছি।” শেষ যে দুটি ক্লাবে কোচিং করিয়েছেন, সেখানে কোচের পছন্দের ফর্মেশন ছিল ৪-৩-৩। তবে এবার প্রয়োজনে ফর্মেশন বদলের ইঙ্গিতও দিয়ে রাখলেন কোচ।

ভাল দল গড়তে এবং ফুটবলারদের দক্ষতা বুঝতে অনুশীলনে জোর দেবেন কিবু। তারপর আলাদা আলাদা করে তাঁদের সঙ্গে কথাও বলবেন কোচ। জেনে নেবেন তাঁদের শক্তি ও দুর্বলতা। প্রয়োজন হলে ফুটবলারদের নিয়ে আলাদা প্র্যাকটিসের ব্যবস্থাও করবেন। দলে তরুণদেরও জায়গা করে দিতে চান বলে জানালেন স্প্যানিশ কোচ। তাহলে দর্শকদের চাহিদা পূরণ হবে তো? পেপ গুয়ার্দিওয়ালা এবং লিও মেসির ভক্ত কিবু বলছেন, “ভক্তদের থেকে সমর্থন চাই। একসঙ্গে ভাল কাজ করে সেরা ফলটা বের করে আনব।”

[আরও পড়ুন: দুর্ঘটনায় মৃত সনৎ জয়সূর্য? টুইটারে উদ্বেগ প্রকাশ অশ্বিনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement