BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

চিন্তা বাড়াচ্ছে করোনা, ভারতে বিশ্বকাপ আয়োজন সংশয়ে ICC

Published by: Abhisek Rakshit |    Posted: April 8, 2021 1:56 pm|    Updated: April 8, 2021 1:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা সংক্রমণের হার ক্রমশই বাড়ছে। আইপিএলেও থাবা বসিয়েছে মারণ এই ভাইরাস। ইতিমধ্যে বিভিন্ন দলের বেশ কয়েকজন ক্রিকেটার, গ্রাউন্ড স্টাফরা করোনায় আক্রান্ত হয়েছেন। তাও আবার জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই। স্বাভাবিকভাবেই টি—টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। শোনা যাচ্ছিল, আইপিএল (IPL) শেষ দিকে স্টেডিয়ামে দর্শক ফেরানো যায় কি না, সেটা নিয়ে একটা প্রাথমিক চিন্তা—ভাবনা শুরু করেছিল বিসিসিআই (BCCI)। কিন্তু এই পরিস্থিতিত কোনওভাবেই যে সেটা সম্ভব নয়, তা বলে দেওয়া যায়।

অক্টোবর—নভেম্বরে ভারতে টি—টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। প্রশ্ন উঠছে, আদৌ ওই টুর্নামেন্ট করা যাবে তো? আইসিসি—ও প্ল্যান বি তৈরি রাখছে। তবে এখনই ভারত (India) থেকে বিশ্বকাপ সরানোর কোনও চিন্তা—ভাবনা যে করা হচ্ছে, সেটা তাদের তরফ থেকে জানিয়ে দেওয়া হল। আইসিসি—র অন্তবর্তীকালীন সিইও জানিয়েছেন, “আগে আমাদের যেরকম পরিকল্পনা ছিল, এখনও পর্যন্ত সেভাবেই আমরা এগোচ্ছি। আমাদের প্ল্যান বি তৈরি রয়েছে। তবে এখনই ওসব নিয়ে ভাবছি না। আমরা বিসিসিআইয়ের সঙ্গে কথা বলছি। যখন সময় আসবে, তখন আমরা ব্যাক আপ প্ল্যান নিয়ে ভাবব।”

[আরও পড়ুন: IPL 14: তরুণ সঞ্জুর নেতৃত্বে ঘুরে দাঁড়ানোর লড়াই রাজস্থানের, কেমন হবে প্রথম একাদশ?]

শোনা যাচ্ছে, সংযুক্ত আরব আমিরশাহীকে (United Arab Emirates) ব্যাক আপ ভেনু হিসাবে রাখা হচ্ছে। গত বছর সেখানে আইপিএল হয়েছে। এশিয়া কাপ (Asia Cup) হয়েছে। আর আইসিসি—র সদর দপ্তরও দুবাইয়ে (Dubai)। ফলে সেরকম পরিস্থিতি হলে, সেখানে বিশ্বকাপ সম্ভব। একইসঙ্গে এটাও ভাবা হচ্ছে, যদি ভারত আর অস্ট্রেলিয়ার (Australia) মধ্যে ভেনু বদল সম্ভব কি না। পরের বছরই অস্ট্রেলিয়ায় টি—টোয়েন্টি বিশ্বকাপ। সেক্ষেত্রে এবার অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ আয়োজন করে পরের বছর ভারতে করা যায় কি না, সেই ভাবনা—চিন্তাও রয়েছে। তবে সবকিছুই নির্ভর করছে ভারতের করোনা পরিস্থিতির উপর।

[আরও পড়ুন: পাকিস্তান ফুটবল ফেডারেশনের উপর নিষেধাজ্ঞা ফিফার, অথৈ জলে ফুটবলাররা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement