BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গোল হজম করেই দ্রুত শোধ, সিঙ্গাপুরের বিরুদ্ধে ম্যাচ ড্র করল স্টিমাচের ভারত

Published by: Krishanu Mazumder |    Posted: September 24, 2022 7:31 pm|    Updated: September 24, 2022 8:04 pm

India and Singapore friendly match ends in a draw | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে ভিয়েতনামের কাছে ৪ গোল হজম করেছিল সিঙ্গাপুর। সেই সিঙ্গাপুরের বিরুদ্ধে শনিবার ম্যাচ ড্র রাখল ইগর স্টিমাচের (Igor Stimac) ভারত। ৩৭ মিনিটে গোল খাওয়ার ছ’ মিনিটের মধ্যেই গোল শোধ করে ভারত। তার পর অবশ্য আর গোল করতে পারেনি কোনও দলই। ফলে ভারত (India) ও সিঙ্গাপুরের (Singapore) ফ্রেন্ডলি ম্যাচ ১-১ গোলেই শেষ হল। 

জাতীয় দলের কোচ স্টিমাচ এশিয়ান কাপের আগে দলকে সিঙ্গাপুর ও ভিয়েতনামের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে দেখে নিতে চাইছেন। সিঙ্গাপুরকে নিয়ে রীতিমতো হোমওয়ার্ক করেই নেমেছিলেন সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) হেডস্যর। ম্যাচের বল গড়ানোর আগে প্রতিপক্ষকে এগিয়ে রেখে স্টিমাচ বলেছিলেন, “নতুন কোচের অধীনে সিঙ্গাপুর হাই প্রেসিং ফুটবল খেলে যা প্রতিপক্ষকে চাপে ফেলতে সক্ষম। ওরা একটু হলেও এগিয়ে থাকবে।”  

[আরও পড়ুন: ‘ঝুলনদিকে টপকানো যাবে না’, ‘চাকদা এক্সপ্রেস’-এর অবসরের দিন আবেগে ভাসছেন বাংলাদেশের জাহানারা]

দুই দলই একাধিক গোলের সুযোগ তৈরি করেছিল। কিন্তু গোল সংখ্যা আর বাড়েনি। খেলার ৩৭ মিনিটে ইখসান ফান্ডি ফ্রি কিক থেকে গোল করে এগিয়ে দিয়েছিলেন সিঙ্গাপুরকে। ভারত অবশ্য ৪৩ মিনিটেই গোল শোধ করে। আশিক কুরিয়ান সিঙ্গাপুরের আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করে ম্যাচে সমতা ফেরান। তার পরের অর্ধে দুই দলই আক্রমণ শানিয়েছিল। কিন্তু কাজের কাজটাই আর করে উঠতে পারেননি দু’ দলের কেউই। 

দারুণ ছন্দে থেকেই সিঙ্গাপুরের বিরুদ্ধে খেলতে নেমেছিল স্টিমাচের ভারত। আত্মবিশ্বাসী ছিলেন সুনীল ছেত্রীরা। ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপের ছাড়পত্র জোগার ইতিমধ্যেই করে ফেলেছে স্টিমাচের  ভারতীয় দল। যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত তিনটি ম্যাচে ফুল ফুটিয়েছিলেন সুনীল ছেত্রীরা। তবে এই সিঙ্গাপুর ফিফা ক্রমতালিকায় ১৫৯ নম্বরে ছিল। ভারত কিছুটা এগিয়ে থেকেও শুরু করেছিল।  কিন্তু দিনের শেষে ম্যাচ জিততে পারল না ভারত। 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে