২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইগর স্টিমাচ জমানার প্রথম জয় পেয়ে গেল ভারত। কিংস কাপের শুরুটা বিশ্রী হলেও দ্বিতীয় তথা শেষ ম্যাচে জয় দিয়েই টুর্নামেন্ট শেষ করলেন সুনীল ছেত্রীরা। জয়ের ফলে চার দলীয় টুর্নামেন্টে তৃতীয় স্থানে শেষ করল ভারত। শনিবার আয়োজক থাইল্যান্ডকে ১-০ গোলে হারায় মেন ইন ব্লু।

[আরও পড়ুন: সুনীল ছেত্রীর নয়া রেকর্ডের দিন কিংস কাপে পরাস্ত ভারত]

কোচ হিসেবে ইগর স্টিমাচের প্রথম ম্যাচে চূড়ান্ত ব্যর্থ হয়েছিল ভারত। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের অচেনা দল কুরাকাওয়ের কাছে ১-৩ গোলে হারে মেন ইন ব্লু। থাইল্যান্ডের বুরিরাম স্টেডিয়ামে প্রথম ম্যাচে ভারতের রক্ষণের দুর্বলতা ভাল মতোই চোখে পড়েছিল। অনেকেরই আশা ছিল, প্রথম ম্যাচে ব্যর্থ হওয়ার পর দ্বিতীয় ম্যাচে অনেক সংঘবদ্ধ ফুটবল খেলবে ভারত। এদিন সমর্থকদের সেই আশা অনেকটাই পূর্ণ করলেন ফুটবলাররা। যদিও, দুর্বল থাইল্যান্ডের বিরুদ্ধে এই জয় দিয়ে ফুটবলের মান নির্ধারণ করাটা বোকামি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: দু’বছর পর মোহনবাগানে ফিরলেন দেবজিৎ, ঘানা থেকে আসছে ফিজিক্যাল ট্রেনার]

এদিন ম্যাচের শুরুর দিকে আক্রমণাত্মক ছিল থাইল্যান্ড। ঘরের মাঠে ঘরোয়া দর্শকদের সমর্থনকে কাজে লাগিয়ে একের পর এক আক্রমণও শানাচ্ছিলেন থাই ফুটবলাররা। কিন্তু, সন্দেশ জিংঘানদের তৎপরতায় এদিন আর প্রথম ম্যাচের মতো গোল খেতে হয়নি ভারতকে। উলটে প্রতি আক্রমণ থেকে ১৭ মিনিটের মাথায় গোল করে ভারতকে এগিয়ে দেন অনিরুদ্ধ থাপা। ম্যাচের ২২ মিনিটে থাইল্যান্ড গোল শোধ করলেও তা অফসাইডের জন্য বাতিল হয়। এর পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ভারতকে। ম্যাচের বেশিরভাগ সময় আক্রমণে ছিল মেন ইন ব্লু। যদিও, শেষপর্যন্ত আর গোল পায়নি টিম ইন্ডিয়া। ১-০ গোলেই শেষ হয় ম্যাচ। এদিন, ভারতীয় সমর্থকদের স্বস্তি দেবে টিম ইন্ডিয়ার খেলার ধরন। চিরাচারিত লং বলের ফুটবল থেকে সরে এসে ভারতীয় ফুটবলাররা এদিন ফোকাস করেন গ্রাউন্ড পাসে। ছোট ছোট পাস খেলেই প্রতিপক্ষকে বাজিমাত করেন জিংঘানরা।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং