BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সুনীল ছেত্রীর নয়া রেকর্ডের দিন কিংস কাপে পরাস্ত ভারত

Published by: Sulaya Singha |    Posted: June 5, 2019 7:43 pm|    Updated: June 5, 2019 7:43 pm

King's Cup 2019: Curacao beats India by 3-1. Sunil scores

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ফুটবল দলের দায়িত্ব নিয়ে প্রথম লড়াইয়েই চূড়ান্ত ব্যর্থ ইগর স্টিমাচ। বুধবারই দেশের জার্সিতে অধিনায়ক সুলীন ছেত্রী সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ড গড়লেন। বাইচুং ভুটিয়ার ১০৭টি ম্যাচ খেলার রেকর্ডকে ছাপিয়ে গেলেন তিনি। কিন্তু সে ম্যাচ স্মরণীয় হয়ে রইল না। কিংস কাপে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের কুরাকাওয়ের কাছে ১-৩ গোলে হারল মেন ইন ব্লু।

[আরও পড়ুন: দু’বছর পর মোহনবাগানে ফিরলেন দেবজিৎ, ঘানা থেকে আসছে ফিজিক্যাল ট্রেনার]

অজানা দল হলেও এই দেশের বেশ কিছু ফুটবলার খেলেন ইউরোপের নানা ক্লাবে। তাছাড়া ফিফা ব়্যাঙ্কিংয়েও ভারতের থেকে এগিয়ে তারা। সে কারণে প্রতিপক্ষকে হালকাভাবে নিতে চাননি সুনীলদের নতুন কোচ। কিন্তু এদিন দলের মধ্যে ভারসাম্যের যথেষ্ট অভাব ছিল। থাইল্যান্ডের বুরিরামে এদিন প্রথমার্ধেই তিনটি গোল হজম করে ভারত। কুরাকাওয়ের হয়ে গোল করেন বন ভাসিয়া, এলসেন ওহোই ও ব্যাকুনা। ভারতের হয়ে একমাত্র গোলটি অধিনায়ক সুনীলের। জাতীয় দলের হয়ে এটি তাঁর ৬৮তম গোল। ম্যাচের শেষ দিকে তাঁর একটি শট বারে লেগে ফিরে আসে।

কিংস কাপে খেলতে নামার আগে ইগর স্টিমাচকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন তাঁর দেশের তারকা ফুটবলার লুকা মদ্রিচ। কিন্তু এদিন তা কাজে লাগল না। কোথায় গলদ থেকে গেল? এদিন স্টিমাচের ডিফেন্স সাজানো নিয়ে উঠছে প্রশ্ন। সন্দেশ ঝিঙ্গানের সঙ্গে স্টপারে খেলালেন রাহুল ভেকেকে। কিন্তু প্রাক্তন কোচ স্টিফেন কনস্ট্যানটাইনের সময় ডিফেন্স অনেক বেশি জমাটবদ্ধ ছিল। সন্দেশের সঙ্গে দেখা যেত শুভাশিস বোসকে। তবে তাঁকে স্টিমাচ খেলালেন সাইড ব্যাকে। হতাশ করল আক্রমণভাগও। সুনীলকে খুব একটা সাহায্য করতে পারলেন না ব্রেন্ডন, লালিয়ান ছাংতে। এই ম্যাচ হারায় কিংস কাপের ফাইনালে পৌঁছনোর আশা ভঙ্গ হল সুনীলদের। তবে তৃতীয় স্থানের জন্য ভারত খেলবে ভিয়েতনাম ও থাইল্যান্ডের মধ্যে পরাজিত দলের সঙ্গে। তারপর দেশে ফিরেই ইন্টারকন্টিনেন্টাল কাপের প্রস্তুতি শুরু করবে দল।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকাকে বধ করে খুশিতে ফুরফুরে এগারো বাঙালির ড্রেসিং রুম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে