২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

স্টাফ রিপোর্টার: এই মরশুমে দুটো নতুন ইনিংস শুরু করতে চলেছেন গোলকিপার দেবজিৎ মজুমদার। দীর্ঘ দিনের বান্ধবী সৌরিমীকে বিয়ে করছেন ২৪ জুলাই। শুরু হবে তাঁর জীবনের নতুন ইনিংস। আবার দু’বছর এটিকেতে কাটানোর পর সোমবার লিয়েনে মোহনবাগানে সই করলেন তিনি। যা তাঁর ফুটবল কেরিয়ারের নতুন ইনিংসও বলা যায়।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মাঠে ঢুকে পড়া এই লাস্যময়ীর পরিচয় জানেন?]

গত দু’মরশুমে এটিকেতে থাকলেও সময়টা তাঁর ভাল যায়নি। তাই ফিরতে চাইছিলেন সবুজ-মেরুনে। বাগান কর্তারাও চাইছিলেন দেবজিৎ ফিরে আসুক। ফুটবলে তিনি যা কিছু সাফল্য পেয়েছেন, সবই বাগানের হয়ে। সবুজ-মেরুনের হয়ে আই লিগ জেতা ছাড়াও পেয়েছেন ফেডারেশন কাপ। আই লিগের সেরা গোলকিপারের পুরস্কারও তাঁর হাতে ওঠে। এটিকের সঙ্গে আরও এক মরশুম চুক্তি থাকলেও লিয়েনে দেবজিৎ এলেন মোহনবাগানে। চুক্তিপত্রে সই করার পর বলছিলেন, “এটিকেতে খেললেও মোহনবাগানের খেলা ফলো করতাম। সমর্থকদের মিস করতাম। এবার চেষ্টা করব, সমর্থকদের খুশি করতে।

দেবজিৎ ছাড়াও মোহনবাগান সই করাল ইস্টবেঙ্গলে খেলে যাওয়া স্ট্রাইকার কেরলের ভিপি সুহেরকে। মূলত ভিপি সুহেরের কাঁধে ভর করেই দু’বছর আগে আই লিগের মূলপর্বে উঠেছিল গোকুলাম এফসি। এদিন গোলকিপার কোচ এবং হাই প্রোফাইল বিদেশি ফিজিকাল ট্রেনার নিয়োগ করে মোহনবাগান ম্যানেজমেন্ট বোঝালেন, এখন থেকে দলটাকে পেশাদারিত্বের পথে নিয়ে যেতে চাইছেন তাঁরা। কোয়েস ইস্টবেঙ্গল এফসি যেখানে আইএসএল থেকে লিয়েনে ফুটবলার সই করাতে হিমশিম খাচ্ছে, সেখানে একের পর এক ফুটবলার সই করিয়ে চলেছে মোহনবাগান।

[আরও পড়ুন: এবার পর্দায় ‘ভারতীয় মারাদোনা’, তৈরি হচ্ছে কৃশানু দে’র বায়োপিক]

গোলকিপার কোচ হিসেবে সই করানো হয়েছে দীপঙ্কর চৌধুরিকে। ওজন এফসিতে সহকারি এবং গোলকিপার কোচ ছিলেন দীপঙ্কর। ফিজিকাল ট্রেনার হিসেবে সঙ্গে চুক্তিবদ্ধ হল ঘানার মাইকেল জনসন। জোহনাসবার্গের হাইল্যান্ড পার্ক ফুটবল ক্লাবে আট বছর ছিলেন স্ট্রেংথ এবং কন্ডিশনাল কোচ। ঘানা জাতীয় ওয়েট লিফটিং দলের ফিজিকাল ট্রেনারের পাশাপাশি ছিলেন নাইজেরিয়ার পুলিশের ওয়েট লিফটিং দলের ফিজিকাল ট্রেনারও। মাইকেল জনসনকে সই করানোর পর মোহনবাগানের দুই কর্তা সৃঞ্জয় বোস এবং দেবাশিস দত্ত বলেন, “ফুটবল দলের ভালর জন্যই কোচিং স্টাফ বাছা হয়েছে। ফুটবলারদের আধুনিক মানে পৌঁছে দেওয়ার জন্য কোচিং স্টাফ কাজ করবে।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং