১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপের শেষ আটে ওঠার স্বপ্নভঙ্গ ভারতীয় মহিলাদের, গোলকিপারের মারাত্মক ভুলে হতাশ কোচ

Published by: Sulaya Singha |    Posted: October 15, 2022 12:59 pm|    Updated: October 15, 2022 1:05 pm

India's campaign for FIFA Women's U-17 WC quarterfinal berth ends | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার কাছে আট-আটটি গোলের মালা পরতে হয়েছিল ভারতীয় অনূর্ধ্ব-১৭ মহিলা দলকে। এহেন ফলে যে কোনও দলেরই মনোবল ভেঙে যাওয়ার কথা। তা সত্ত্বেও মরক্কোর বিরুদ্ধ আপ্রাণ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন তাঁরা। কিন্তু সেই চেষ্টা বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছনোর জন্য যথেষ্ট ছিল না। ০-৩ গোলে হেরেই ঘরের মাঠে টুর্নামেন্ট থেকে বিদায় নিল ভারত। আগামী ১৭ অক্টোবর ব্রাজিলের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে নামবে দল।

আয়োজক হিসেবে ছোটদের বিশ্বকাপে (FIFA U-17 Women’s World Cup) সরাসরি যোগ্যতা অর্জন করেছিল ভারতের মেয়েরা। প্রথম ম্যাচে আমেরিকার কাছে পরাস্ত হলেও মনে হচ্ছিল মরক্কোর বিরুদ্ধে হয়তো কাঙ্খিত জয় আসতে পারে। কারণ ক্রমতালিকায় মরক্কোর তুলনায় অনেকটাই এগিয়ে ভারত (Indian U-17 Women Team)। কিন্তু খাতায়-কলমে এগিয়ে থাকাই যে জয়ের মাপকাঠি নয়, তেমনটাই ফের প্রমাণিত হল। প্রথমার্ধে প্রতিপক্ষকে আটকে রাখতে সফল হলেও দ্বিতীয়ার্ধে ৩টি গোল হজম করে ভারত। তবে হারলেও নিজেদের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট দলের অধিনায়ক অস্তম ওরাওঁ।

[আরও পড়ুন: রোহিত শর্মার ভক্তকে খুন বিরাট অনুরাগীর! গ্রেপ্তার করা হোক কোহলিকে, সরব সোশ্যাল মিডিয়া!]

ম্যাচের পর সে বলে, “আমরা দারুণ লড়াই করেছি। কিন্তু শেষমেশ পরাস্ত হয়েছি। ব্রাজিলের বিরুদ্ধে নিজেদের সেরাটা উজাড় করে দেব।” অর্থাৎ নিয়মরক্ষার ম্যাচেও গা ছাড়া মনোভাব দেখাতে নারাজ তারা। এদিকে, দলের সার্বিক খেলা নিয়ে বিশেষ অভিযোগ না থাকলেও গোলকিপারের পারফরম্যান্সে হতাশ কোচ থমাস ডিনার্বি। তাঁর কথায়, “আমেরিকার বিরুদ্ধে ম্যাচের তুলনায় এই ম্যাচে অনেক উন্নত পারফরম্যান্স দেখা গেল। তা সত্ত্বেও খেলায় অনেক ভুলত্রুটি ছিল। বিশেষ করে গোলকিপারের ভুল।” তার ভুলেই দ্বিতীয় গোলটি হজম করতে হয় দলকে।

শুক্রবার পেনাল্টি থেকে প্রথম গোলটি করে মরক্কোকে এগিয়ে দেয় এল মাদানি। গোলকিপার চানু প্রথমার্ধে আত্মবিশ্বাসের সঙ্গে খেললেও পেনাল্টি থেকে গোল হজম করতেই বদলে যায় তার বডি ল্যাঙ্গুয়েজ। সাধারণ বল ধরতে গিয়ে ফসকে যায়। পরে দারুণ একটা সেভ করলেও ততক্ষণে খেলার ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছিল।

[আরও পড়ুন: অমিত শাহর বাড়িতে ঢুকল ৫ ফুট লম্বা সাপ! উদ্ধার করল বন্যপ্রাণ বিভাগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে