BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

চোটের লাল চোখ আর্জেন্টিনা ও সেনেগাল শিবিরে, মেসিদের সঙ্গে নেই নিকো-কোরেয়া, কাতারে নেই মানেও

Published by: Krishanu Mazumder |    Posted: November 18, 2022 9:13 am|    Updated: November 18, 2022 3:00 pm

Injury scare in Argentina and Senegal camp, Sadio Mane ruled out from Qatar World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022) শুরু হওয়ার আগে আর্জেন্টিনা শিবিরে ধাক্কা।  চোটের জন্য নীল-সাদা জার্সিধারীদের শিবির থেকে ছিটকে গেলেন নিকো গনজালেজ (Nico Gonzalez) ও জোয়াকুইন কোরেয়া (Joaquin Corrrea )। নিকো গনজালেজ ২১টি ম্যাচ খেলেছেন আলবিসেলেস্তেদের হয়ে। ট্রেনিং সেশনে পেশিতে চোটের জন্যই ছিটকে গেল আর্জেন্টিনার দুই ফুটবলার। 

আর্জেন্টিনার প্রথম ম্যাচ ২২ নভেম্বর। লিওনেল মেসিদের প্রতিপক্ষ সৌদি আরব। কিন্তু তার আগেই স্কালোনি চিন্তায়। আর্জেন্টিনার কোচ সংযুক্ত আরব আমিরশাহিকে ৫-০ গোলে বিধ্বস্ত করার পরেই বলেছিলেন, ”বেশ কয়েকজন খেলোয়াড় একশো শতাংশ ফিট নয়। আমাদের দলে কিছু সমস্যা রয়েছে।”

 

[আরও পড়ুন: বিশ্বকাপের উদ্বোধন থেকে নাম তুললেন ‘ওয়াকা ওয়াকা’ গার্ল শাকিরা! থাকছেন ভারতীয় তারকা]

 

২৪ বছর বয়সি নিকো গনজালেজ সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ম্যাচ চলাকালীন রিজার্ভ বেঞ্চে বসেছিলেন। অ্যাটলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড অ্যাঞ্জেল কোরেয়াকে দলে রাখা হয়েছিল। তিনি ৪৫ মিনিট খেলেছিলেন সেই ম্যাচে। ৬০ মিনিটে একটি গোলও করেন আর্জেন্টিনার হয়ে। কিন্তু ম্যাচের শেষে বাঁ হাঁটুতে চোটের কথা বলছিলেন তিনি। নিকোর পরিবর্তে দলে ডাকা হয়েছে অ্যাঞ্জেল কোরেয়াকে। জোয়াকুইন কোরেয়া চোট পাওয়ায় আটলান্টা ইউনাইটেডের থিয়াগো আলমাদাকে ডাকা হয়েছে আর্জেন্টিনা শিবিরে।  

এদিকে সেনেগালের (Senegal) জন্যও দুঃসংবাদ। চোটের জন্য এবারের বিশ্বকাপে নামা হচ্ছে না সাদিও মানের (Sadio Mane)। সেনেগালের কোচ আলিউ সিসে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন এই খবর। গত সপ্তাহে বায়ার্ন মিউনিখের হয়ে খেলার সময়ে চোট পান মানে। ওয়েডার ব্রেমেনের বিরুদ্ধে ম্যাচ খেলেন মাত্র ২০ মিনিট। তার পরই চোটগ্রস্ত মানেকে বেরিয়ে যেতে দেখে তাঁর ভক্তরা আশঙ্কিত হয়ে পড়েন। শেষপর্যন্ত মানে খেলতে পারবেন তো বিশ্বকাপে? অনেকেই ভেবেছিলেন চোট সারিয়ে মাঠে ফিরতে পারবেন তিনি। তবে শেষমেশ আর  কাতার যাওয়া হচ্ছে না সাদিও মানের। যদিও সিসে আগে বলেছিলেন বিশ্বকাপের প্রথম ম্যাচে অনিশ্চিত মানে। দ্বিতীয় ম্যাচে তাঁকে পাওয়া যেতে পারে। দেশের সেরা খেলোয়াড়কে বাদ দিয়ে বিশ্বকাপে যেতে রাজি ছিলেন না সিসে। কিন্তু ব্রেমেনের বিরুদ্ধে ফিবুলায় চোট মানেকে বিশ্বকাপ থেকেই ছিটকে দিল। সেনেগাল কোচ সিসে বলেন, ”আমি দলের সেরা তারকাকে ছাড়া বিশ্বকাপে আসতে রাজি ছিলাম না। তাই সাদিওকে রেখেই দল ঘোষণা করেছিলাম। তবে দুঃখের সঙ্গে জানাচ্ছি ওকে ছাড়াই আমাদের বিশ্বকাপে নামতে হবে।” 

[আরও পড়ুন: বিক্রি হল মারাদোনার ঐতিহাসিক ‘হ্যান্ড অফ গড’ বল, জানেন কত দামে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে