১৬ চৈত্র  ১৪২৬  সোমবার ৩০ মার্চ ২০২০ 

Advertisement

শেষ মুহূর্তে বলবন্তের দুর্দান্ত গোল, নর্থ-ইস্টকে হারিয়ে লিগ শীর্ষে এটিকে

Published by: Subhajit Mandal |    Posted: January 27, 2020 9:33 pm|    Updated: January 27, 2020 9:41 pm

An Images

এটিকে: ১ (বলবন্ত)
নর্থ-ইস্ট ইউনাইটেড: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্দান্ত ফর্মে ছিল দল। অন্যদিকে প্রতিপক্ষ একেবারেই ছন্দে ছিল না। তবু, ঘরের মাঠে নির্ধারিত ৯০ মিনিটে গোল এল না। এটিকে (ATK) সমর্থকরা যখন ভাবছিলেন ঘরের মাঠে দল নর্থ-ইস্ট ইউনাইটেডকে হারাতে পারবে না । তখনই কামাল দেখালেন বলবন্ত সিং। ইনজুরি টাইমের একেবারে শেষ মুহূর্তে গোল করে এটিকেকে জয় এনে দিলেন তিনি।

এদিন শুরুটা একেবারই ভাল হয়নি কলকাতার। ম্যাচের প্রথম আধ ঘণ্টা অনেকটা জলহীন মাছের মতো খেলছিল এটিকে। এই আধ ঘণ্টায় বেশ ভাল ছন্দময় ফুটবল খেলছিল নর্থ-ইস্ট ইউনাইটেড। কিন্তু, তাদের কোনও আক্রমণ ফলপ্রসূ হয়নি। সময় গড়াতেই ম্যাচে ফেরে লাল-সাদা ব্রিগেড। ম্যাচের ৩৯ মিনিটে দুর্দান্ত সুযোগও পান এটিকের তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণ। কিন্তু, তা কাজে লাগাতে পারেননি তিনি। এই নিয়ে টানা পাঁচ ম্যাচ গোল পেলেন না কৃষ্ণ। এরপর দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ তৈরি হয়। তাও কাজে আসেনি। ৫৮ মিনিটে সুসাইরাজের শট গোলকিপারকে পেরিয়ে নর্থ-ইস্টের জালের দিকে যাচ্ছিল। যা গোললাইন থেকে ফিরিয়ে দেন ডিফেন্ডাররা। এটিকে সমর্থকদের একাংশের দাবি, বলটি গোললাইন পেরিয়ে গিয়েছিল। তবে, রেফারি গোল দেননি। এটিকের কাঙ্ক্ষিত গোলটি আসে সেই ৯৪ মিনিটের মাথায়। শেষ মুহূর্তে কর্নার থেকে গোল করে দলকে জিতিয়ে দেন বলবন্ত সিং।

[আরও পড়ুন: মোহনবাগানের সঙ্গে সংযুক্তিকরণ নিয়ে মুখ খুললেন এটিকে কোচ হাবাস]

আগের ম্যাচেই শক্তিশালী এফসি গোয়াকে ২-০ গোলের ব্যবধানে হারায় কলকাতার দলটি। তাছাড়া এই মরশুমে নর্থ-ইস্টের বিরুদ্ধে প্রথম ম্যাচেও ৩-০ গোলে জয় পেয়েছিল হাবাস-ব্রিগেড। তাই এই ম্যাচ শুরুর আগে কলকাতার পিছনেই বাজি ধরছিলেন সমর্থকরা। তাঁদের হতাশ করল না হাবাস-ব্রিগেড। এই জয়ের ফলে ফলে ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে উঠে এল এটিকে। সমসংখ্যক ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এফসি গোয়া। গোল পার্থক্যে এগিয়ে থাকল কলকাতা। অন্যদিকে, নর্থ-ইস্ট ইউনাইটেড সেই সপ্তম স্থানেই থেকে গেল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement