BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

প্রথম একাদশে কীভাবে ঢুকবেন ব্রাইট? গোয়া ম্যাচের আগে ফাউলারের চিন্তায় দলের ফর্মেশন

Published by: Abhisek Rakshit |    Posted: January 6, 2021 2:04 pm|    Updated: January 6, 2021 2:04 pm

An Images

স্টাফ রিপোর্টার : আইএসএলের শুরুর দিকে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কোচ রবি ফাউলারকে (Robbie Fowler) ভাবতে হত, কোন পাঁচজন বিদেশি ফুটবলার নিয়ে দল সাজাবেন। বুধবার এফসি গোয়া (FC Goa) ম্যাচের আগেও সেই বিদেশি নিয়েই ভাবতে হচ্ছে। তবে কাকে বসিয়ে কাকে খেলাবেন, তা নিয়ে। এর একটাই কারণ, আগের দিন ওড়িশা এফসির বিরুদ্ধে শেষ ১৫ মিনিটে নাইজেরিয়ান স্ট্রাইকার ব্রাইটের অসাধারণ ঝলক। এরপর এফসি গোয়ার বিরুদ্ধে প্রথম একাদশে পাঁচজন বিদেশির মধ্যে ব্রাইটের প্রথম দলে থাকার সম্ভাবনাটাই বেশি হয়ে দাঁড়িয়েছে। সেক্ষেত্রে প্রথম দল থেকে বাদ পড়তে পারেন স্কট নেভিল।

এখনও পর্যন্ত আইএসএলে সবচেয়ে বেশি গোল করেছে মুম্বই সিটি এফসি। তারপরেই এফসি গোয়া। ইতিমধ্যেই ৯ গোল করে সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে দৌড়চ্ছেন আঙ্গুলো। এরকম ফরোয়ার্ড লাইনকে এসি ইস্টবেঙ্গল ডিফেন্স কী ভাবে সমালাবে, তা নিয়েই চিন্তা। তার উপর ব্রাইটকে জায়গা করে দিতে স্কট নেভিলকে বসালে ডিফেন্সে আরও একজন ভারতীয় ডিফেন্ডারকে খেলাতে হবে। তবুও এফসি গোয়া ম্যাচের আগে লাল—হলুদ শিবির ভাল কিছুর জন্য আশাবাদী হয়ে উঠেছে, যার পিছনে একটাই কারণ, আগের ম্যাচে ওড়িশা এফসিকে ৩—১ গোলে হারানো। ফাউলার মনে করছেন, “আগে অনেক ম্যাচেই ভাল খেলা হয়েছে। কিন্তু জয়টা কিছুতেই আসছিল না। এখন আর সেই সমস্যাটা থাকবে না।”

[আরও পড়ুন: সিডনি টেস্টের জন্য প্রথম একাদশ ঘোষণা করল ভারত, দলে দুটি পরিবর্তন]

প্রথম পর্বের বাকি দুটো ম্যাচই কঠিন এসসি ইস্টবেঙ্গলের সামনে। প্রথমটা বুধবার এফসি গোয়া। পরেরটা সুনীল ছেত্রীর বেঙ্গালুরু। রবি ফাউলার বললেন, “এফসি গোয়া রীতিমতো শক্তিশালী দল। তবে আগের ম্যাচে জয় পাওয়ায় ফুটবলাররা আত্মবিশ্বাসী ভাল কিছু করার জন্য। শুরুর দিকে ছেলেরা যে অবস্থায় ছিল, এখন কিন্তু দলের চেহারাটা অনেকটাই বদলে গিয়েছে। ফুটবলারদের বলেছি, যদি নিজেদের খেলাটা মাঠের ভিতর ঠিক ঠাক খেলতে পারো, তাহলে আরও অনেক ম্যাচেই জিততে পারি আমরা।” কিন্তু ব্রাইট চলে আসার পর কোন বিদেশি বাদ দেবেন, আর কাকে দলে রাখবেন? প্রাক্তন লিভারপুল তারকা বললেন, “এটা তো ভীষণই স্বাস্থ্যকর প্রতিযোগিতা। দলে সুযোগ পাওয়ার জন্য যখন এরকম স্বাস্থ্যকর প্রতিযোগিতা হবে, তখন ধরে নিতে হবে, দলে অনেক ভাল মানের ফুটবলার রয়েছে। তবে ব্রাইট আসায় হয়তো ফর্মেশনের দিক থেকে কিছু বদল ঘটাব।”

আগের দিন জিতলেও সেই গোল কিন্তু হজম করতে হয়েছে। স্বাভাবিক ভাবেই ডিফেন্স নিয়ে চিন্তা কিছুতেই যাচ্ছে না। ফাউলার বললেন, “গোল খাওয়া একদমই ভাল নয়। তবে দিনের শেষে সবাই খেলার ফলাফল দেখে। ধরুন, কোনও ম্যাচে ২ গোল খেলাম, কিন্তু ম্যাচ জিতে গেলাম। খেলার শেষে একটুও হতাশ হব না। কারণ, তিন পয়েন্ট পেয়েছি। তাই আমি এখন ম্যাচ জেতার কথাই বেশি ভাবছি।” কিন্তু এডু বেদিয়া, লেনি রডরিগস, মেন্ডোজা, জেসুরাজদের নিয়ে এফসি গোয়ার মিডফিল্ড এতটাই ভাল যে, মাঘোমা, রফিক আর স্টেইনম্যানকে মিডফিল্ড নিয়ন্ত্রন করতে কিন্তু সমস্যায় পড়েতে হতে পারে।

[আরও পড়ুন: অভিজ্ঞতায় জোর! সুব্রত পালকে লোনে আসার প্রস্তাব এসসি ইস্টবেঙ্গলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement