BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

প্রথম থেকে ব্রাইট থাকলে দল আরও ভাল খেলত, কেরালা ম্যাচের আগে আক্ষেপ ফাউলারের

Published by: Abhisek Rakshit |    Posted: January 14, 2021 5:39 pm|    Updated: January 14, 2021 5:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রাইট এনোবাখারে আসার পর থেকেই যেন একেবারে পালটে গিয়েছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। টুর্নামেন্টের শেষ পাঁচ ম্যাচে শুধু অপরাজিত থাকাই নয়, বেঙ্গালুরুর মতো শক্তিশালী দলকে আগের ম্যাচে হারিয়ে তিন পয়েন্টও ঘরে এনেছেন মাঘোমা-স্টেইনম্যানরা।

এবার সামনে কিবু ভিকুনার কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters)। যাদের বিরুদ্ধে প্রথম সাক্ষাতে একেবারে শেষ মুহূর্তে রক্ষণের ভুলে গোল খাওয়ায় ম্যাচ ড্র করেই মাঠ ছাড়তে হয়েছিল রবি ফাউলারের (Robbie Fowler) দলকে। সেকারণে এই ম্যাচ থেকে তিন পয়েন্ট পেতে চাইছেন লাল-হলুদ কোচ।ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে আক্ষেপও যেন ঝরে পড়ল লিভারপুল কিংবদন্তির গলায়। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফাওলার স্বীকারও করে নিলেন, টুর্নামেন্টের শুরু থেকেই ব্রাইটকে পেলে দল আরও ভাল পারফর্ম করত।

[আরও পড়ুন: দুই বিদেশিকে নিয়ে বাড়ছে হতাশা, মরশুমের মাঝপথেই পরিবর্ত খুঁজছে এটিকে মোহনবাগান]

এসসি ইস্টবেঙ্গলে যোগ দিয়েই লাল-হলুদ জনতার নয়নের মণি হয়ে উঠেছেন ব্রাইট।  মরশুমের শুরু থেকে তিনি যদি থাকতেন, তাহলে কি দল আরও ভাল খেলত? এই প্রশ্নের জবাবে ফাউলার কার্যত মেনে নিলেন, টুর্নামেন্টের শুরু থেকেই নাইজেরীয় ফুটবলারটি দলে থাকলে লাল-হলুদকে আরও বেশি উজ্জ্বল দেখাত। তাঁর কথায়, “দল ভাল খেলছে না, সেসময় একজন দলে এল এবং দলও ভাল খেলতে শুরু করে দিল। এই ধরনের প্রশ্ন স্বাভাবিকভাবেই তখন উঠবে। ব্রাইট খুব ভাল ফুটবলার। ও খুব ভালবেসে ফুটবলটা খেলে। এনজয় করে। তাই শুরু থেকে ব্রাইট থাকলে দলের সুবিধাই হত। কারণ দলে এরকম খেলোয়াড় থাকলে অন্য ফুটবলাররাও ভাল পারফর্ম করে।”

শুক্রবারের ম্যাচ প্রসঙ্গে ফাউলার বলেন, “আমরা সবাই জানি, প্রথমদিকে কেন ওরকম পারফরম্যান্স হয়েছিল। আগের তুলনায় এখন অনেক ভাল অবস্থায় রয়েছি। প্রতিদিন দল হিসেবে উন্নতির চেষ্টা করছি। টুর্নামেন্ট এখনও অনেকটা বাকি। অনেকটা পথ যেতে হবে। যে ফলাফল আমরা চাই, তার জন্য প্রত্যেককে সেরাটা দিতে হবে।” এর সঙ্গেই যোগ করেন, “সামনে অনেকগুলো গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। এখনও অনেক পয়েন্ট বাকি। অনেক দল পযেন্ট নষ্ট করবে। তবে আমরা আবেগে ভেসে যাব না। এখানেই না থেমে আরও উন্নতি করতে হবে।”

লাল-হলুদের মতো কেরালাও ঘুরে দাঁড়াচ্ছে। পয়েন্ট তালিকায় ইস্টবেঙ্গল ৯ নম্বরে। কেরালা ১০-এ। শুক্রবারের ম্যাচ কি তাই আরও কঠিন হবে? ফাউলারের জবাব, “প্রত্যেক ম্যাচই কঠিন। এই টুর্নামেন্টে কোনও ম্যাচই সহজ নয়। তবে আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে। তিন পয়েন্ট পেতে লড়াই করতে হবে।” লাল-হলুদ ভক্তদের জন্য সুখবর, আগের তুলনায় অনেকটাই সুস্থ অ্যান্থনি পিলকিংটন। কেরালার বিরুদ্ধে তাঁকে দলে রাখা হবে কিনা সেকথা জানাননি ফাউলার।

[আরও পড়ুন: সমর্থকদের ভোটে কোহলিকে হারালেন ইমরান খান! উৎসবের মেজাজে পাক ক্রিকেটপ্রেমীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement