BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

একাধিক সুযোগ নষ্টের খেসারত, মুম্বইয়ের কাছে হেরে মাঠ ছাড়ল এসসি ইস্টবেঙ্গল

Published by: Abhisek Rakshit |    Posted: January 22, 2021 9:35 pm|    Updated: January 22, 2021 10:08 pm

An Images

মুম্বই সিটি এফসি- ১ (মোর্তাজা)
এসসি ইস্টবেঙ্গল- ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভেঙে গেল ISL-এ এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) সাত ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড। প্রথম লেগে হারের পর দ্বিতীয় লেগেও লোবেরার মুম্বইয়ের (Mumbai City FC) কাছে হারল রবি ফাউলারের (Robbie Fowler) ছেলেরা। রক্ষণের ভুল এবং একাধিক সুযোগ নষ্টের খেসারত দিতে হল লাল-হলুদকে। মোর্তাজার একমাত্র গোলে তিন পয়েন্ট নিশ্চিত করল মুম্বই।

চেন্নাইয়িন ম্যাচে আক্রমণভাগে শুরু করেছিলেন মাঘোমা, ব্রাইট এবং পিলকিংটন।কিন্তু মাঝমাঠে স্টেইনম্যান না থাকায় এসসি ইস্টবেঙ্গলের আক্রমণ দানা বাঁধছিল না। তাই মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে ব্রাইটকে প্রথম একাদশে না রেখে শুরু থেকেই জার্মান ফুটবলারটিকে খেলিয়েছেন রবি ফাউলার। গত ম্যাচের তুলনায় কিছুটা হলেও ভাল খেলছিল লাল-হলুদের মাঝমাঠ। কিন্তু শুরুতেই গোলের সহজ সুযোগ চলে এসেছিল মুম্বইয়ের হুগো বৌওমোসের কাছে। তিনি হেলায় নষ্ট করেন সেই সুযোগ।

[আরও পড়ুন: জাতীয় দলে সুযোগ পেতে এবার বোর্ডের নয়া ফিটনেস টেস্টেও পাশ করতে হবে ক্রিকেটারদের]

এরপর অবশ্য ২৭ মিনিটে লাল-হলুদ রক্ষণের ভুলে গোল করে যান মুম্বইয়ের ডিফেন্ডার মোর্তাজা। তাঁকে পাস দিয়েছিলেন সেই বৌওমোসই। নিজের আগের ভুলেরই প্রায়শ্চিত্ত করলেন তিনি। গোলের জন্য অনেকটাই দায়ী থাকবেন নেভিল-ফক্সরা। কারণ মোর্তাজা যখন হেড করতে ওঠেন, তখন তাঁর আশপাশে এসসি ইস্টবেঙ্গলের কোনও খেলোয়াড়ই ছিলেন না। এরপর গোল শোধে মরিয়া হয়ে উঠেছিল লাল-হলুদ ফুটবলাররা। কিন্তু গোল আসেনি। উলটে প্রথমার্ধের একদম শেষদিকে সহজ সুযোগ নষ্ট করেন বৌওমোস। বিরতির সময় ০-১ গোলে পিছিয়ে ছিল এসসি ইস্টবেঙ্গল।

গোল শোধে মরিয়া লাল-হলুদ কোচ ফাউলার দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ফুটবল খেলতে বলেন ফুটবলারদের। শুরুতেই দু’টি পরিবর্তনও করেছিলেন। কিন্তু তাতেও গোল আসেনি। ৬৩ মিনিটে নামিয়ে দেন ব্রাইটকে। এরপর লাল-হলুদের আক্রমণের ঝাঁঝ আরও বাড়ে। গোল শোধের সবচেয়ে সহজ সুযোগটি বোধহয় নষ্ট করেন ড্যানি ফক্স। তাঁর হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের অন্তিম মুহূর্তে হরমনপ্রীতও সহজ গোলের সুযোগ নষ্ট করেন। এই ম্যাচ জেতায় ১২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে লোবেরার মুম্বই। ১১টি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ল তারা। অন্যদিকে, ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দশম স্থানে রইল এসসি ইস্টবেঙ্গল।

[আরও পড়ুন: কঠিন ভারত সফর, প্রথম দু’টি টেস্টের জন্য স্টোকস-আর্চারকে দলে ফেরাল ইংল্যান্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement