BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দলে ভারতীয় ফুটবলারের সমস্যা মেটাতে এবার নয়া এই পথ অবলম্বন করবে এসসি ইস্টবেঙ্গল

Published by: Abhisek Rakshit |    Posted: December 18, 2020 2:02 pm|    Updated: December 18, 2020 2:02 pm

ISL 2020: SC East Bengal wants to take Indian players on loan from other ISL teams | Sangbad Pratidin

দুলাল দে:‌ প্রত্যাশা মতোই গোয়া এসে লাল-হলুদ শিবিরের কোয়ারেন্টাইনে ঢুকে গেলেন নাইজেরিয়ান স্ট্রাইকার ব্রাইট। ISL-এ সরকারিভাবে নথিভুক্ত হওয়ার পরেই ব্রাইটের নাম সরকারি ভাবে ঘোষণা করবে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। এদিন সকালে গোয়ায় এসে লাল–হলুদ শিবিরে এসে যোগ দিলেও কোচ রবি ফাউলার বা দলের কারও সঙ্গেই দেখা করার সুযোগ হয়নি নাইজেরিয়ান স্ট্রাইকারের। হোটেলে ঢুকেই কোয়ারেন্টাইনে চলে যান তিনি। এদিকে, ভারতীয় ফুটবলারদের সমস্যা মেটাতে এবার নয়া পন্থা অবলম্বন করতে চলেছে লাল–হলুদ ম্যানেজমেন্ট।

এদিন অনুশীলনে ছুটি থাকলেও, বেশ কিছু ফুটবলার ব্যস্ত রইলেন জিম সেশনে। রবি ফাউলার–সহ টিম ম্যানেজমেন্ট একটা কথা বুঝে গিয়েছে ঘুরে দাঁড়াতে হলে শুধু ভাল বিদেশি ফুটবলার যোগ করাই নয়, আইএসএল খেলার মতো বেশ কিছু ভারতীয় ফুটবলারকেও সই করাতে হবে। কিন্তু এই মুহূর্তে দেশে আর ফুটবলার কোথায়, যাঁরা এখনই এসসি ইস্টবেঙ্গলে যোগ দিয়েই আইএসএলে খেলা শুরু করতে পারবেন। তার উপর যাঁকেই এখন নতুন করে দলে নেওয়া হবে, তাঁকেও ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপর দলের সঙ্গে অনুশীলন দেখে রবি ফাউলার সিদ্ধান্ত নেবেন, সেই ভারতীয় ফুটবলারদের আদৌ দলে নেওয়া সম্ভব হবে কি না। এই সব ঝামেলা থেকে দূরে থাকার জন্যই এসসি ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট এখন খোঁজ করছে, আইএসএলের অন্য কোনও দল তাদের অতিরিক্ত কোনও ফুটবলারকে রিলিজে দেয় কি না।

‌‌[আরও পড়ুন:‌ মেসি-রোনাল্ডোদের হারিয়ে ফিফার ‘দ্য বেস্ট’ ফুটবলার লিওয়েনডস্কি, অন্য পুরস্কার নিয়ে বিতর্ক]

অনেক দলে একই পজিশনে বেশ কিছু ফুটবলার থাকলে, কয়েকজনকে রিলিজ করে দিলেও করতে পারে। তবে এসব সম্ভব হবে জানুয়ারি থেকে ফিফার সেকেন্ড উইন্ডোতে। এসসি ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট এখন তাই আইএসএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যোগাযোগ রেখে জানার চেষ্টা করছে, জানুয়ারিতে সেকেন্ড উইন্ডোতে কোন কোন ভারতীয় ফুটবলারকে লোনে পাওয়া সম্ভব হবে। 

এতে দুটো সুবিধা হবে বলে মনে করছে লাল-হলুদ শিবির। প্রথমত আইএসএলে খেলার মানের ফুটবলার পাওয়া যাবে। দ্বিতীয়ত, বায়ো বাবল থেকেই ফুটবলার নেওয়ার জন্য নতুন করে আর কাউকেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠাতে হবে না। তাই এখন অন্য দলের ভারতীয় ফুটবলারের খোঁজ চলছে লাল–হলুদে।

‌‌[আরও পড়ুন:‌ ‘মানসিক যন্ত্রণা আর সহ্য হচ্ছে না’, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর মহম্মদ আমিরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে