BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেসি-রোনাল্ডোদের হারিয়ে ফিফার ‘দ্য বেস্ট’ ফুটবলার লিওয়েনডস্কি, অন্য পুরস্কার নিয়ে বিতর্ক

Published by: Subhajit Mandal |    Posted: December 18, 2020 10:41 am|    Updated: December 18, 2020 10:41 am

Bayern Munich striker Robert Lewandowski has won the FIFA Men's Player of The Year award |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কি তাহলে সরকারিভাবে মেসি-রোনাল্ডো যুগের অবসান হয়ে গেল? দুই মহাতারকার এক দশকেরও বেশি সময়ের আধিপত্যের অবসান ঘটিয়ে ফিফার বর্ষসেরার মঞ্চে ইতিহাস তৈরি করলেন এক পোলিশ স্ট্রাইকার। ইতিহাসের খাতায় স্থায়ীভাবে নিজের নাম লিখিয়ে ফেললেন রবার্ট লিওয়েনডস্কি। মেসি-রোনাল্ডোকে হারিয়ে প্রথমবার ফিফার ‘দ্য বেস্ট’ ফুটবলারের খেতাব জিতলেন বায়ার্ন তারকা।

এমনিতে, গত বছর মেসি (Leo Messi) বা রোনাল্ডো (Cristiano Ronaldo) কারও পা থেকেই আগের মতো ‘ম্যাজিক’ দেখা যায়নি। পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও বিশ্রীভাবে হেরেছে বার্সা এবং জুভেন্তাস। সে তুলনায় লিওয়েনডস্কি রয়েছেন কেরিয়ারের সেরা ফর্মে। গত বছর মাত্র ৪৮ ম্যাচে ৫৫টি গোল করেছেন তিনি। তাঁর দল বায়ার্নও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, বুন্দেসলিগা-সহ একাধিক খেতাব জিতেছে। তাই তাঁর সেরা ফুটবলার (FIFA Men’s Player of The Year) নির্বাচিত হওয়াটা প্রত্যাশিতই ছিল।

[আরও পড়ুন: আইএসএলের সেরা ফুটবলার রয় কৃষ্ণ, গোয়াকে হারিয়ে দরাজ সার্টিফিকেট হাবাসের]

লিওয়েনডস্কির (Robert Lewandowski ) সেরার খেতাব জেতা নিয়ে কোনও বিতর্ক না থাকলেও, বিতর্ক সৃষ্টি হয়েছে অন্য দুটি খেতাব নিয়ে। এক, ফিফার সেরা গোলকিপার। এবছরও এই খেতাব দেওয়া হয়েছে জার্মানি তথা বায়ার্ন মহাতারকা ম্যানুয়েল নয়ারকে। কিন্তু মজার কথা হল নয়ার আবার ফিফার বর্ষসেরা একাদশেই জায়গা পাননি। তাঁর জায়গায় বর্ষসেরা একাদশে সুযোগ পেয়েছেন লিভারপুলের অ্যালিসন। সেটা নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন।

[আরও পড়ুন: ‘অনেকেই আইএসএলে খেলার যোগ্য নয়’, চতুর্থ হারের পর ফের ফুটবলারদের দুষলেন ফাউলার]

আবার ফিফা বর্ষসেরা কোচ হিসেবে ঘোষণা করেছে লিভারপুলের কোচ জুরগেন ক্লপের নাম। অথচ, এ বছর ক্লপের থেকে সার্বিক রেকর্ড অনেক ভাল বায়ার্ন কোচ হ্যান্সি ফ্লিকের। বায়ার্নকে ত্রিমুকুট জিতিয়েছেন ফ্লিক। আর ক্লপ লিভারপুলকে জিতিয়েছেন শুধু প্রিমিয়ার লিগ। স্বাভাবিকভাবেই এই পুরস্কার নিয়েও প্রশ্ন উঠছে ফুটবল মহলে। তবে, এসব বিতর্কের মধ্যে আরও একটি পুরস্কার নিয়ে কারও মনে কোনও সংশয় ছিল না। সেটা হল বর্ষসেরা গোল। গত বছরের সেরা গোলের জন্য পুসকাস পুরস্কার পেয়েছেন উত্তর কোরিয়ার সুপারস্টার সন হিউং মিন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে