৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নেপথ্যে স্প্যানিশ ম্যাজিক, হাবাসের হাত ধরেই ফের চ্যাম্পিয়ন এটিকে

Published by: Subhamay Mandal |    Posted: March 14, 2020 10:02 pm|    Updated: March 15, 2020 2:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ায় ইতিহাস ছুঁল এটিকে। তিনবার আইএসএল জিতে হ্যাটট্রিক করল কলকাতার দল। কিন্তু আরও একটি কারণে এই হ্যাটট্রিক উল্লেখযোগ্য হয়ে থাকল। তিনবারই এটিকের ঘরে ট্রফি নিয়ে আসার নেপথ্যে থাকলেন স্প্যানিশ কোচরা। দুবার হাবাস এবং একবার হোসে মোলিনা। প্রথম মরশুমে এটিকেকে চ্যাম্পিয়ন করেছিলেন অ্যান্তোনিও হাবাস। তারপর এই মরশুমে। অন্যদিকে, চার বছর আগে চ্যাম্পিয়ন করেছিলেন মোলিনা।

গত মরশুমে জঘন্য পারফরম্যান্স করেছিল এটিকে। যার ফলে সাফল্য ফেরাতে ফিরিয়ে আনা হয় ২০১৪ সালের চ্যাম্পিয়নশিপের নেপথ্য কারিগর হাবাসকে। তাতেই বাজিমাত করে এটিকে। হারানো জমি পুনরুদ্ধারে নেমে দলের ভোলই পালটে দেন হাবাস। গোটা লিগ পর্বে দারুণ পারফরম্যান্স করে এটিকে শিবির। সেমিফাইনালের প্রথম সাক্ষাতে বেঙ্গালুরুর কাছে হারার পরে, দ্বিতীয় সাক্ষাতে বেঙ্গালুরুকে উড়িয়ে দিয়ে ফাইনালে পৌঁছেছিল এটিকে। শনিবারের ফাইনালে চেন্নাইয়িনকে ৩-১ হারিয়ে আইএসএল ট্রফি ঘরে তুলল এটিকে।

[আরও পড়ুন: চেন্নাইয়িনকে হারিয়ে ইন্ডিয়ান সুপার লিগ জয়ের হ্যাটট্রিক, ইতিহাস ছুঁল এটিকে]

এদিনের ফাইনালের নায়ক অবশ্যই হাভি হার্নান্ডেজ। তাঁর জোড়া গোলেই কুপোকাত হয় চেন্নাইয়িন। তবে একাধিক সুযোগ নষ্ট এবং ভাগ্যের মার জেতার পথে কাঁটা হয় চেন্নাইয়িনের। আজ তারাও ইতিহাসের দোরগোড়ায় ছিল। জিতলে তাদেরও হ্যাটট্রিক হত। কিন্তু আজ ভাগ্যদেবী তাদের প্রতি প্রসন্ন ছিলেন না বলেই মনে হল। তবে রানার্স হলেও চেন্নাইয়িনের ভালসকিস পেলেন গোল্ডেন বুট পুরস্কার। টুর্নামেন্টে সর্বাধিক গোল তাঁরই। গোল্ডেন গ্লাভস পেলেন বেঙ্গালুরু এফসির গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু। হিরো অফ দ্য লিগ পেলেন বুমাস।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement