BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দর্শকশূন্য মাঠেই আয়োজিত হবে আইএসএল ফাইনাল, চূড়ান্ত হল দিনক্ষণ

Published by: Subhajit Mandal |    Posted: February 16, 2021 12:00 pm|    Updated: February 16, 2021 3:20 pm

An Images

দুলাল দে: এএফসি কাপ আয়োজন নিয়ে সমস্যা মিটে যেতেই আইএসএল ফাইনালের দিনক্ষণ ঠিক করতে আলোচনা শুরু করে দিয়েছিলেন এফএসডিএল কর্তারা। আলোচনায় আপাতত যা ঠিক হয়েছে, তাতে ১৪ মার্চ সন্ধে ৭ টা থেকে ভারত-ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। যা সম্প্রচার করছে স্টার কর্তৃপক্ষ। ফলে সেদিন ফাইনাল ম্যাচ আয়োজন করা কিছুতেই সম্ভব নয়। টি-টোয়েন্টির ক্রীড়াসূচি দেখার পরেই এফএসডিএল ঠিক করেছে, এবারের আইএসএল ফাইনাল হবে ১৩ মার্চ সন্ধে সাড়ে সাতটায়। একই সঙ্গে এবারের আইএসএলের দু’টি সেমিফাইনালে হোম আর অ্যাওয়ে ম্যাচের দিনক্ষণও ঠিক করে ফেলেছে এফএসডিএল। ঠিক হয়েছে, দু’টি সেমিফাইনালে প্রথম লেগের ম্যাচগুলি হবে যথাক্রমে ৫ এবং ৬ মার্চ। দ্বিতীয় লেগের ম্যাচগুলি হবে যথাক্রমে ৮ এবং ৯ মার্চ। খসড়া তৈরি হয়ে গিয়েছে। কিছুদিনের মধ্যে সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচের দিনক্ষণ সরকারি ভাবে জানিয়েও দেবে এফএসডিএল কর্তৃপক্ষ।

শুরুতে চিন্তা ছিল এএফসি কাপ নিয়ে। এটিকে মোহনবাগান খেলবে এএফসি কাপ। বেঙ্গালুরু এফসি খেলবে এএফসি কাপ কোয়ালিফায়ার। এফসি গোয়া খেলবে চ্যাম্পিয়ন্স লিগ। ফলে এএফসি খেলতে এই দলগুলি যদি আইএসএলের বায়ো বাবলের বাইরে যায়, তাহলে আইএসএল সম্পূর্ণ হবে কী করে? কিন্তু এএফসি ম্যাচ পিছিয়ে যাওয়ায় আইএসএল শেষ করা নিয়ে যাবতীয় সমস্যা মিটে যায় এফএসডিএলের। যেহেতু এবার ইন্ডিয়ান সুপার লিগের সব ম্যাচ ফুটবলারদের খেলতে হচ্ছে বায়ো বাবলের মধ্যে থেকে, সংগঠকরা তাই চাইছিলেন, যেভাবেই হোক তাড়াতাড়ি করে প্রতিযোগিতা শেষ করতে। যে কারণে, এবার হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচের পাশাপাশি একটি ম্যাচ নিউট্রাল ভেনুতে করার কথা থাকলেও শেষ পর্যন্ত তা করা হয়নি। তবে তাড়াতাড়ি শেষ করতে গিয়ে সংগঠকদের সামনে নতুন করে একটি সমস্যা চলে আসে ভারত-ইংল্যান্ড ক্রিকেট সিরিজ। আইএসএলের মতো ভারত-ইংল্যান্ড ক্রিকেট সিরিজের সম্প্রচারের দায়িত্বেও রয়েছে স্টার কর্তৃপক্ষ। ফলে দুটো প্রতিযোগিতা রাতে সম্প্রচার করতে গিয়ে সমস্যা সৃষ্টি হতে পারে। ফলে এফএসডিএল কর্তৃপক্ষ সব দিক আলোচনা করে শেষপর্যন্ত সিদ্ধান্ত নিয়েছে, ফাইনাল ১৩ মার্চ করা হবে।

[আরও পড়ুন: লিগ টেবিলে শীর্ষে ওঠার পর ডার্বি জয়ের ব্যাপারেও প্রত্যয়ী সবুজ-মেরুন কোচ হাবাস]

কেন্দ্রীয় সরকার এই মুহূর্তে মাঠে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিলেও, আইএসএলের সংগঠকরা সম্ভবত ফাইনালেও স্টেডিয়ামে কোনও দর্শক প্রবেশের অনুমতি দেবেন না। শেষ মুহূর্তে এসে করোনা বিধি নিয়ে কোনওরকম ঝুঁকিই নিতে চাইছে না এফএসডিএল। ফলে দর্শক প্রবেশের অনুমতি থাকলেও, ১৩ মার্চ এবারের আইএসএল ফাইনাল দর্শকশূন্য স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement