BREAKING NEWS

১১ কার্তিক  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

জল্পনার অবসান, ৫ বছরের চুক্তিতে এটিকে মোহনবাগানে যোগ দিলেন সন্দেশ জিঙ্ঘান

Published by: Subhajit Mandal |    Posted: September 26, 2020 11:39 am|    Updated: September 26, 2020 11:39 am

An Images

দুলাল দে: যাবতীয় জল্পনা-কল্পনার অবসান। ৫ বছরের চুক্তিতে এটিকে মোহনবাগানে (ATK Mohun Bangan) সই করলেন জাতীয় দলের সেন্টার ব্যাক সন্দেশ জিঙ্ঘান (Sandesh Jhingan)। শনিবারই সবুজ মেরুন শিবিরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

দীর্ঘদিন ধরেই সন্দেশের সঙ্গে কথাবার্তা চালাচ্ছিল এটিকে মোহনবাগান। মোটা অঙ্কের প্রস্তাবও দেওয়া হয়েছিল। তবে সন্দেশ খানিকটা দোটানায় ছিলেন। কারণ, বিদেশের একাধিক ক্লাব থেকেও নাকি তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। অবশেষে তিনি সিদ্ধান্ত নিলেন, বিদেশ নয়, দেশের মাটিতে ইন্ডিয়ান সুপার লিগেই খেলবেন, আর সেটা এটিকে মোহনবাগানের সবুজ–মেরুন জার্সি পরেই। শনিবার এটিকের পাঠানো চুক্তিপত্রে সই করে দিয়েছেন সন্দেশ। ফলে আগামী ৫ মরশুম তিনি খেলবেন সবুজ-মেরুনের হয়ে। শোনা যাচ্ছে, ভারতীয় ফুটবলারদের মধ্যে তিনিই নাকি সবচেয়ে বেশি বেতন পাবেন।

[আরও পড়ুন: মাঝমাঠ শক্তিশালী করতে অজি তারকা ব্র্যাডেনকে সই করাল এটিকে-মোহনবাগান]

আসলে, এটিকে মোহনবাগানে খেলার সিদ্ধান্ত শুক্রবারই নিয়ে ফেলেছিলেন জাতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য তারকা। কিন্তু তার পরেও এদিন সন্দেশের চুক্তিপত্রে সই না করার অন্যতম কারণ ছিল, চুক্তি কত বছরের হবে, সঙ্গে চুক্তি থাকাকালীন যদি বিদেশের কোনও উন্নত ক্লাবে খেলার সুযোগ আসে, চুক্তি ভেঙে তিনি বের হতে পারবেন কি না, সেইসব আইনি দিকগুলো খতিয়ে দেখা। আর্থিক চুক্তি নিয়ে দু’পক্ষ একমত হয়ে যাওয়ার পর সন্দেশ আর সবুজ-মেরুন কর্তাদের মূল আলোচনায় উঠে আসে চুক্তির সময়কাল। ক্লাব এবং ফুটবলার দু’পক্ষই চাইছিল দীর্ঘ চুক্তি। সেইমতোই পাঁচ বছরের জন্য তাঁকে সই করানো হল।

[আরও পড়ুন: ISL ‌খেলতে ইস্টবেঙ্গলকে পূরণ করতে হবে ফেডারেশনের ‌এই ১১ দফা শর্ত]

আসলে, সন্দেশকে সবুজ–মেরুন জার্সি পরানোর চেষ্টা এই প্রথম নয়। অনেকদিন ধরেই মোহনবাগান কর্তারা চেষ্টা চালিয়ে আসছিলেন। আইএসএল খেলতে চান বলে বরাবরই এড়িয়ে গিয়েছেন। কিন্তু মোহনবাগান যে মুহূর্তে আইএসএলে খেলার যোগ্যতা অর্জন করেছে, সঙ্গে সঙ্গে এই মুহূর্তে জাতীয় দলের এক নম্বর স্টপার সবুজ-মেরুন জার্সি পরতে রাজি হয়ে গিয়েছেন। সন্দেশ সই করে দেওয়ায় এটিকে মোহনবাগান যে এই মুহূর্তে আইএসএলের অন্যতম শক্তিশালী দল হয়ে গেল, সেকথা আর বলার অপেক্ষা রাখে না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement