BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শেষরক্ষা হল না, বিতর্কিত কন্যাশ্রী কাপের ফাইনালে হার এসসি ইস্টবেঙ্গলের

Published by: Abhisek Rakshit |    Posted: December 30, 2020 10:38 pm|    Updated: December 30, 2020 10:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বিতর্কিত সেমিফাইনালে পুলিশ এসিকে হারানোর পরও শেষরক্ষা হল না। কন্যাশ্রী কাপের ফাইনালে হেরে গেল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। চ্যাম্পিয়ন হল SSB–র মহিলা দল। ম্যাচে পেনাল্টি বাঁচালেও দু’‌বার পরাস্ত হন লাল–হলুদের গোলরক্ষক। অন্যদিকে, বিপক্ষের জালে একবারও বল জড়াতে পারলেন না এসসি ইস্টবেঙ্গলের খেলোয়াড়রা।

এদিন শুরু থেকেই ম্যাচে আধিপত্য বজায় ছিল এসএসবি’‌র মেয়েদের। এই কারণে শুরুতেই পেনাল্টিও পেয়ে যান তাঁরা। কিন্তু তা রুখে দেন লাল–হলুদ গোলরক্ষক। পরবর্তীতে অবশ্য অনিবালা দেবী দুরপাল্লার শটে একটি দর্শনীয় গোল করেন। এরপর প্রথমার্ধের খেলা শেষে ০–১ গোলে পিছিয়ে ছিল লাল–হলুদ।

[আরও পড়ুন: করোনার ভয়, বাংলাদেশ সফরে যাচ্ছেন না পোলার্ড, হোল্ডার-সহ একাধিক ক্যারিবিয়ান তারকা]‌

দ্বিতীয়ার্ধে গোল শোধের মরিয়া প্রয়াস করলেও, কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হন এসসি ইস্টবেঙ্গলের মেয়েরা। এই সময় তাঁদের আক্রমণের ঝাঁজ বেশি থাকলেও গোল আসেনি। উলটে ম্যাচ শেষের কিছু মুহূর্ত আগে ইস্টবেঙ্গলের কফিনে শেষ পেরেকটি পোঁতে এসএসবি। শেষপর্যন্ত ২–০ ব্যবধানে হাসতে হাসতেই ম্যাচটি জিতে নেয় তাঁরা।

 

Final Score ! Champion l S.S.B. Women FC । Kanyashree Cup Final #KanyashreeCupFinal #IndianFootball #SSBSCEB #BengalFootball #IFA #ifatv Subscribe IFA TV – https://bit.ly/3fi89MD

Posted by Indian Football Association – IFA on Wednesday, December 30, 2020

 

এই টুর্নামেন্ট নিয়ে ইতিমধ্যে বিতর্ক কম হয়নি। একবার গ্রুপ পর্বে এবং পরে সেমিফাইনালে একই প্রতিপক্ষের বিরুদ্ধে নিয়ম ভেঙে এক ফুটবলারকে খেলানোর অভিযোগ ওঠে এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। এমনকী ইস্টবেঙ্গল–পুলিশ এসি’‌র সেমিফাইনাল দু’‌বার খেলাতে হয়। যদিও প্রথমবারের মতো রিপ্লে ম্যাচেও অবশ্য ট্রাইবেকারে জিতে ফাইনালে উঠেছিল লাল–হলুদের মেয়েরা। কিন্তু সেই বিতর্কের জন্যই ইস্তফা দেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। আইএফএ সভাপতি তথা লাল–হলুদের কার্যকরী কমিটির সদস্য অজিত বন্দ্যোপাধ্যায়ের অন্যায় আচরণের অভিযোগও তোলেন তিনি। যদিও গোটা বিষয়টি নিয়ে ইতিমধ্যে একবার আলোচনাতেও বসেছেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তবে তার মধ্যেই এদিন আয়োজিত হল কন্যাশ্রী কাপের ফাইনাল।

[আরও পড়ুন: দলকে শক্তিশালী করতে এটিকে মোহনবাগান থেকে অঙ্কিতকে নিল এসসি ইস্টবেঙ্গল]‌

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement