Advertisement
Advertisement
Kolkata Derby

লিগ ডার্বির শততম বর্ষে বিশেষ শ্রদ্ধা, প্রথম বড় ম্যাচের গোলদাতার পরিবারকে আমন্ত্রণ আইএফএ-র

বুধবার থেকে কলকাতা ডার্বির টিকিট বিক্রি শুরু হয়েছে অনলাইনে।

Kolkata Derby: IFA invites family of first goal scorer of EB vs MB match
Published by: Arpan Das
  • Posted:July 11, 2024 2:28 pm
  • Updated:July 11, 2024 5:50 pm

স্টাফ রিপোর্টার : লিগের প্রথম ডার্বির গোলদাতার পরিবারকে শনিবার যুবভারতীতে উপস্থিত করার পরিকল্পনা আইএফএ-র (IFA)। ১৯২৫ সালের ২৮ মে ঘরোয়া লিগে প্রথমবার মুখোমুখি হয়েছিল দুই প্রধান। সেই ম্যাচে নেপাল চক্রবর্তীর গোলে জয়ী হয়েছিল ইস্টবেঙ্গল। সেই দিক থেকে এবার কলকাতা লিগের ডার্বির (Kolkata Derby) শততম বর্ষ। এই মুহূর্তটাকে স্মরণীয় রাখতেই লিগের প্রথম ডার্বির গোলদাতার পরিবারকে আমন্ত্রণ জানাচ্ছে আইএফএ।
বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থার সচিব অনির্বাণ দত্ত বলছেন, “এবার ডার্বিকে স্মরণীয় রাখতেই নেপাল চক্রবর্তীর পরিবারকে আমন্ত্রণ জানানোর চেষ্টা করছি। লিগের প্রথম ডার্বিতেও ছিলেন না কোনও বিদেশি ফুটবলার। ঘটনাচক্রে এবারও দুই প্রধানের লিগের এই ম্যাচে থাকবেন না কোনও বিদেশি ফুটবলার।”

[আরও পড়ুন: প্রাক্তন কোচের পথেই অধিনায়ক, দ্রাবিড়ের পর অতিরিক্ত ‘বোনাস’ ফেরাতে চান রোহিতও!]

বুধবার থেকে কলকাতা ডার্বির টিকিট বিক্রি শুরু হল অনলাইনে। প্রথম দিনের টিকিট বিক্রিতে খুশি আইএফএ কর্তারা। অফলাইন টিকিট বিক্রি হবে না বলে জানিয়ে দিয়েছেন আইএফএ সচিব। প্রথমদিনের টিকিট বিক্রিতে খুশি আইএফএ সচিব।
লিগে আপাতত মোহনবাগান (Mohun Bagan) আর ইস্টবেঙ্গল (East Bengal) দুটো টিমই দুটো করে ম‌্যাচ খেলেছে। ইস্টবেঙ্গল দুটো ম‌্যাচে জিতলেও মোহনবাগান দুটো ম‌্যাচে ড্র করেছে। স্বাভাবিকভাবে এই ম‌্যাচে যে সবুজ-মেরুন চাপে রয়েছে, সেটা বলে দেওয়াই যায়। বিশেষ করে ডিফেন্স নিয়ে চিন্তা থাকবে। তবে ইস্টবেঙ্গল দুটো ম‌্যাচে জিতলেও তাদের ডিফেন্সও বেশ ভোগাচ্ছে। আর ডার্বি সবসময়ই পঞ্চাশ-পঞ্চাশ।
শনিবারের লড়াইয়ে কী হয়, সেটাই এখন দেখার।

Advertisement

[আরও পড়ুন: ‘বন্ধু’ ডি’মারিয়ার জন্য জিততে হবে কোপা, সতীর্থদের তাতাচ্ছেন মেসি]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ