৭ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই অসুস্থ তিনি। বয়সের ভারে অনেকটাই নুইয়ে পড়েছেন। তবে মঙ্গলবার স্নায়ুর সমস্যা অনেকটাই বাড়ে তাঁর। যে কারণে এদিন হাসপাতালে ভরতি করতে হল কিংবদন্তি ফুটবলার পি কে বন্দ্যোপাধ্যায়কে।

এককালের ময়দান কাঁপানো তারকাকে এদিন বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। জানা গিয়েছে, এদিন সকালে সল্টলেকের বাড়িতে থাকাকালীন হঠাৎই অসুস্থ বোধ করতে থাকেন প্রদীপ কুমার বন্দ্যোপাধ্যায়। তারপরই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্নায়ু বিশেষজ্ঞ সুনন্দন বসুর অধীনে ভরতি করা হয়েছে তাঁকে। আপাতত তাঁর অবস্থা অনেকটাই স্থিতিশীল বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ৮৪ বছরের কিংবদন্তির দ্রুত আরোগ্য কামনা করছেন তাঁর অনুরাগীরা।

[আরও পড়ুন: টানা তিন ম্যাচে হারের জের! ইস্টবেঙ্গল কোচের পদ থেকে ইস্তফা আলেজান্দ্রোর]

গত বছর অক্টোবর মাসে অসুস্থ পি কে বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে তাঁর বাড়ি গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। প্রাক্তন ফুটবলারের স্বাস্থ্যের খোঁজখবর নেন তিনি। তাঁর দ্রুত আরোগ্যও কামনা করেন। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অনেকটাই ভেঙেছে প্রাক্তন ফুটবলারের শরীর। তাঁকে দ্রুত সুস্থ করতে তোলার চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা।

ফুটবলার জীবনে ইস্টার্ন রেলের জার্সি গায়ে খেলেছেন পিকে। ১৯৫৮ সালে কলকাতা লিগ চ্যাম্পিয়ন ইস্টার্ন রেলের সদস্য ছিলেন। কোনও বড় ক্লাবে না খেললেও জাতীয় দলের হয়ে একাধিক সাফল্য রয়েছে তাঁর ঝুলিতে। ১৯৫৬ সালের মেলবোর্ন অলিম্পিকে দেশের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। ১৯৬০-য় রোম অলিম্পিকে ফ্রান্সের বিরুদ্ধে গোল করেছিলেন। ১৯৫৮, ১৯৬২ ও ১৯৬৬ সালের এশিয়ান গেমসেও ছিলেন ভারতীয় দলে। এর মধ্যে ১৯৬২ এশিয়ান গেমসে সোনা জেতে ভারত। তবে শুধু ফুটবলার হিসেবে নয়, কোচ হিসেবেও তাঁর সাফল্যের তালিকা দীর্ঘ। তাঁর পেপ টকে অনেক ফুটবলারই উদ্বুদ্ধ হয়েছেন।

[আরও পড়ুন: গোল করেই সতীর্থ দিবালার ঠোঁটে চুমু! রোনাল্ডোর কীর্তির ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং