২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘লিও-র জন্যই খেলুক আর্জেন্টিনা’, বলছেন মেসির ক্লাব কোচ পোচেত্তিনো

Published by: Krishanu Mazumder |    Posted: November 14, 2022 11:09 am|    Updated: November 18, 2022 3:06 pm

'Let Argentina play for Leo Messi', Mauricio Pochettino said in an interview | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপ (FIFA World Cup Qatar 2022 ) শুরু হতে আর দিন সাতেক বাকি। আর্জেন্টিনার (Argentina) কাপ জেতার সম্ভাবনা কতটা? লিওনেল মেসিও (Lionel Messi) বা কতটা কী করতে পারবেন? সব নিয়ে আর্জেন্টিনার এক সংবাদপত্রে সাক্ষাৎকার দিলেন মরিসিও পোচেত্তিনো (Mauricio Pochettino)। আর্জেন্টাইন ছাড়াও যাঁর একটা পরিচয় আছে– তিনি ক্লাব ফুটবলে মেসির প্রাক্তন কোচ, অর্থাৎ পিএসজি-র।

বিশ্বকাপ: ইতিহাসে এই প্রথম একটা সম্পূর্ণ ভিন্ন সময়ে ফুটবল বিশ্বকাপের আসর বসছে। যেখানে কোচ বা টিম– কেউই তৈরি হওয়ার জন‌্য বিশেষ সময় পাবে না। এই প্রথম বিশ্বকাপে একটা শহরে বত্রিশটা দেশ থাকবে, তাদের সব ক’টা ম‌্যাচ খেলবে, একই সঙ্গে থাকবে তাদের সমর্থকরাও। আমার মনে হয়, এখন যা সমস্ত বিতর্ক দেখছেন, সব ধুয়েমুছে যাবে একবার বিশ্বকাপটা শুরু হলে।

[আরও পড়ুন: ফ্রান্স সেমিফাইনালে না গেলে চাকরি যেতে পারে দেশঁর, উত্তরসূরি হয়তো জিদান]

কাতারের ফেভারিট: ব্রাজিল-আর্জেন্টিনাকে বাদ দিয়ে আপনি তো ফেভারিট বাছতে পারবেন না। এর সঙ্গে থাকবে ইংল‌্যান্ড, ফ্রান্স, স্পেন আর জার্মানি। আমি বলব, রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা যত না ফেভারিট ছিল, এবার তার চেয়ে বেশি। আসলে কোপা আমেরিকা জেতার পর আর্জেন্টিনা ফুটবলের চেহারাই বদলে গিয়েছে। আর আপনার টিমে যদি মেসি থাকে, তা হলে টিম অটোমেটিক ভাবতে শুরু করে যে, আমাদের মেসির জন‌্য খেলতে হবে। সেটাই ভাবুক টিম।

মেসির সাফল‌্য সম্ভাবনা: এটা নিঃসন্দেহে বলা যায় যে, মেসি আজও বিশ্বসেরা। তা ছাড়া এবারের আর্জেন্টিনা টিমটার সুবিধে হল, টিমের প্লেয়ার-সাপোর্ট স্টাফদের মধ‌্যে বোঝাপড়া বেশ ভাল।

[আরও পড়ুন: ‘কাপ না জিতলে কিন্তু কথা শুনতে হবে নেইমারকে’, অনুজকে বার্তা বিশ্বজয়ী কার্লোসের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে