১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬’র ম্যাচ খেলতে জার্মানি যাওয়ার অনুমতি পেল না লিভারপুল

Published by: Abhisek Rakshit |    Posted: February 5, 2021 5:49 pm|    Updated: February 5, 2021 7:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) ম্যাচ খেলতে জার্মানিতে (Germany) প্রবেশের অনুমতি পেল না য়ুরগেন ক্লপের লিভারপুল (Liverpool)। কোভিড বিধি (Corona Pandemic) এবং ইংল্যান্ডে (England) করোনার নয়া স্ট্রেনের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে জার্মান প্রশাসন। বৃহস্পতিবার জার্মানির অভ্যন্তরীণ মন্ত্রকের পক্ষ থেকে একথা ঘোষণা করা হয়েছে। আর তাদের এই সিদ্ধান্তের পরই রীতিমতো বিপাকে জার্মান ক্লাব RB Leipzig। কারণ ম্যাচটি আয়োজন করতে না পারলে উয়েফার নিয়মানুযায়ী, না খেলেও ৩-০ গোলে হারতে হবে জার্মানির দলটিকে।

জানা গিয়েছে, আগামী ১৬ ফেব্রুয়ারি শেষ ষোলোর ম্যাচের প্রথম রাউন্ডে লিপজিগের মাঠে খেলতে নামার কথা ছিল লিভারপুলের। পরবর্তীতে ফিরতি লিগের ম্যাচটি হওয়ার কথা লিভারপুলের ঘরের মাঠে আগামী ১০ মার্চ। কিন্তু কোভিডবিধির কারণে এবং ব্রিটেনে করোনার নয়া স্ট্রেন আরও ভয়ংকর আকার ধারণ করায় লিভারপুলকে জার্মানিতে প্রবেশের অনুমতিই দিল না জার্মান ফেডারেল পুলিশ। চিঠি লিখেও সুরাহা করতে পারল না লিপজিগ। স্বাস্থ্য আধিকারিক এবং খুবই গুরুত্বপূর্ণ পদে রয়েছেন এমন ব্যক্তি ছাড়া করোনার নতুন স্ট্রেন দেখা দিয়েছে, এমন দেশ থেকে কেউই জার্মানিতে প্রবেশ করতে পারবেন না। ফুটবল খেলোয়াড়দেরও সেই অনুমতি দেওয়া হবে না। এমনটাই জানানো হয়েছে জার্মান প্রশাসনের পক্ষ থেকে।

[আরও পড়ুন: সবুজ-মেরুন বর, লাল-হলুদ কনে! নদিয়ার এই বিয়ের আসর যেন ডার্বির মাঠ]

তবে ক্লাবের তরফ থেকে CEO ওলিভার মিনৎলাফ জানান, ”ম্যাচ আয়োজনের বিষয়টি নিয়ে আপাতত আলোচনা চলছে। আমরা অন্য কোথাও হয়তো খেলব।” ক্লাব সূত্রে খবর, প্রয়োজনে অন্য কোনও দেশে গিয়ে ম্যাচটি খেলার ব্যাপারেও আলোচনা চলছে। প্রয়োজনে প্রথম লেগের ম্যাচটি লিভারপুলের ঘরের মাঠেও খেলা হতে পারে। তবে পুরোটাই এখন নির্ভর করছে উয়েফার সিদ্ধান্তের উপরেই। তবে জার্মানির এই সিদ্ধান্তে কিন্তু প্রশ্ন উঠে গেল বরুসিয়া মনশেনগ্ল্যাডব্যাক বনাম ম্যাঞ্চেস্টার সিটির চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচ ঘিরেও। যা আয়োজিত হওয়ার কথা ২৪ ফেব্রুয়ারি।

[আরও পড়ুন: ভারতীয় দলের টিম মিটিংয়েও কৃষক বিক্ষোভের আঁচ! বিস্ফোরক স্বীকারোক্তি বিরাটের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement