Advertisement
Advertisement
Manchester United

ম্যান ইউয়ে সমাপ্ত টেন হ্যাগ ‘যুগ’, হতাশাজনক মরশুমে শেষে বিদায় ডাচ কোচের

মাত্র দুবছরের মধ্যেই ডাচ কোচকে নিয়ে মোহভঙ্গ ইংল্যান্ডের ক্লাবের।

Manchester United set to sack coach Erik Ten Hag

টেন হ্যাগের বিদায়। ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:May 24, 2024 8:58 pm
  • Updated:May 24, 2024 9:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) শেষ হতে চলল টেন হ্যাগের (Erik Ten Hag) ‘যুগ’। মাত্র দুবছর পরেই ডাচ কোচকে নিয়ে মোহভঙ্গ হল ইংল্যান্ডের ক্লাবের। রবিবার এফএ কাপের ফাইনালের পরই সরিয়ে দেওয়া হবে তাঁকে। খবর অনুযায়ী, ইতিমধ্যেই ক্লাবের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে তাঁকে।

চলতি মরশুম ভুলে যেতে চাইবেন যে কোনও ইউনাইটেড ভক্ত। লিগ টেবিলে ৮ নম্বরে শেষ করেছে রেড ডেভিলরা। চ্যাম্পিয়ন্স লিগে মাত্র একটা ম্যাচ জিতেছিল তারা। কোপেনহাগেন আর গালাতাসারের নিচে চতুর্থ স্থানে ছিল ব্রুনো ফার্নান্দেজরা। শেষ কবে এত খারাপ পারফরম্যান্স করেছে, তা মনে করতে পারবে না ইউনাইটেড ভক্তরা। এর আগের মরশুমেই ঝামেলায় জড়িয়ে বিদায় দিয়েছে কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও। অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিল ক্লাব কর্তৃপক্ষ।

Advertisement

[আরও পড়ুন: আইপিএল থেকে কেন ছিটকে গেল আরসিবি? কোহলিদের হার নিয়ে মুখ খুললেন নাইট মেন্টর গম্ভীর]

অথচ ২০২২-র এপ্রিলে এসে আশার বাণী শুনিয়ে ছিলেন টেন হ্যাগ। ফার্গুসন পরবর্তী জমানায় একের পর এক কোচ বদলেও সাফল্য আসেনি। লুই ভ্যান গাল থেকে মোরিনহো, সকলেই ব্যর্থ। প্রিমিয়ার লিগে দাপট ছিল একই শহরের পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটির। অন্যদিকে আরেক প্রতিদ্বন্দ্বী লিভারপুলও ক্লপের হাত ধরে সাফল্যের শিখরে উঠেছিল। সেই সময়ে এসে টেন হ্যাগ জানিয়ে ছিলেন, এবার প্রতিপক্ষের যুগ শেষ হবে।

Advertisement

কিন্তু কার্যক্ষেত্রে শেষ হল ম্যাঞ্চেস্টারের ম্যানেজারের যুগ। এফ এ কাপে ম্যান সিটির মুখোমুখি হবে তাঁর দল। ম্যাচের ফলাফল যাই হোক না কেন, টেন হ্যাগের বিদায় নিশ্চিত। তাঁকে সে বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে। মরশুম শেষের পরেই নতুন কোচ খোঁজা শুরু করবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

[আরও পড়ুন: তরুণদের সুযোগ করে দেওয়াই লক্ষ্য, ইউরো খেলে অবসর নেবেন ফরাসি তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ