১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্ক কাটিয়ে মহামেডানের অনুশীলন শুরুর দিনই ইস্টবেঙ্গলে তাঁবুতে এল দুঃসংবাদ

Published by: Abhisek Rakshit |    Posted: August 24, 2020 10:08 pm|    Updated: August 24, 2020 10:24 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অবশেষে ময়দানে ফিরল ফুটবল। করোনা আবহে গত মার্চ থেকে বন্ধ থাকার পর অবশেষে বল গড়াল ময়দানের সবুজ ঘাসে। সোমবার থেকে প্রি–সিজন শুরু করল মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting Club)। সামনেই দ্বিতীয় ডিভিশন আই লিগ। তার প্রস্তুতির জন্যই দেশের মধ্যে প্রথম ক্লাব হিসেবে অনুশীলন শুরু করল সাদা–কালো ব্রিগেড। যদিও, এমন খুশির দিনে খারাপ খবরও রয়েছে। জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে রবিবার বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভরতি হন ইস্টবেঙ্গল (East Bengal) সভাপতি ডাঃ প্রণব দাশগুপ্ত।

[আরও পড়ুন: চিকিৎসার বিল মেটাতে অপারগ ‌শচীন-বিরাটদের ব্যাটমিস্ত্রী আশরাফ, পাশে দাঁড়ালেন সোনু সুদ]

করোনার (Corona) কারণে চলতি বছরের মার্চ থেকেই দেশজুড়ে জারি হয় লকডাউন। তারপর থেকে বন্ধ হয়ে যায় ময়দানও। শেষপর্যন্ত কয়েকদিন আগে ময়দান খোলার অনুমতি দেয় রাজ্য সরকার। তবে জানিয়ে দেওয়া হয়, যাবতীয় সরকারি বিধিনিষেধ মেনে চলতে হবে। যদি কেউ অমান্য করে তাহলে সেই দলকে আর প্র্যাকটিস করার অনুমতি দেওয়া হবে না। সামনেই দ্বিতীয় ডিভিশন আই লিগ। খেলবে বাংলার দু’টি দল ভবানীপুর ও মহামেডান। তাই এই দু’টি দলকেই প্র‌্যাকটিস করার অনুমতি দেয় সরকার। তারপরই এদিন অনুশীলন শুরু করল সাদা–কালো ব্রিগেড।

তবে প্র্যাকটিস শুরু করলেও ফেডারেশন এখনও স্পষ্ট করে জানায়নি কবে থেকে দ্বিতীয় ডিভিশন আই লিগ শুরু হবে। ফেডারেশনের তরফে যে চিঠি রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসকে দেওয়া হয়েছে তাতে উল্লেখ রয়েছে, ১৫ সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে টুর্নামেন্ট হবে। এই সময়ের মধ্যে যে কোনও মুহূর্তে খেলা শুরু হতে পারে। তবে ময়দানের অনেকে মনে করছেন, কলকাতার দু’টি দলের মধ্যে যে কোনও একটা দল আই লিগের মূলপর্বে খেলবে।

[আরও পড়ুন: বান্ধবী জর্জিনার সঙ্গে কি গোপনে বাগদান সারলেন রোনাল্ডো? ইনস্টাগ্রামের ছবি ঘিরে জোর জল্পনা]

তবে দ্বিতীয় ডিভিশনে খেললেও এবারে নতুন-পুরনোর মিশ্রণে বেশ ভাল দল গুছিয়েছে মহামেডান। ফরোয়ার্ডে উইলিস প্লাজা, ডিফেন্সে প্রাক্তন মোহনবাগানী কিংসলে, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের তারকা আনোয়ার আলি। যদিও আনোয়ারের সম্প্রতি অস্ত্রোপচার হয়েছিল। আপাতত ফুটবলের মূলস্রোতে ফেরার চেষ্টা করছেন তিনি। আর বেছে নিয়েছেন মহামেডান স্পোর্টিংকেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement