BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জল্পনার অবসান, নতুন ক্লাবে সই করছেন মোহনবাগান কোচ কিবু ভিকুনা

Published by: Subhajit Mandal |    Posted: March 21, 2020 1:30 pm|    Updated: March 21, 2020 1:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার ম্যাচ বাকি থাকতে মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করার পরও ক্লাবে তাঁর ভবিষ্যৎ ছিল অনিশ্চিত। আগামী মরশুমে তাঁকে রাখা হবে না, তা একপ্রকার ঠিকই হয়ে গিয়েছিল। কারণ পরের মরশুমে এটিকে- মোহনবাগান সংযুক্ত ক্লাবের কোচিং করানো নিশ্চিত এটিকে কোচ আন্টোনিও হাবাসের। এই পরিস্থিতিতে একপ্রকার বাধ্য হয়েই নতুন ক্লাবে সই করতে চলেছেন মোহনবাগান কোচ কিবু ভিকুনা। আগামী মরশুমে কেরালা ব্লাস্টার্সের কোচিং করাবেন তিনি। শুক্রবার কিবুকে প্রস্তাব দিয়েছে কেরলের ক্লাবটি।

Habas Corona

চলতি মরশুমে কিবুর অধীনে দুর্দান্ত ফুটবল খেলেছে সবুজ-মেরুন। তা সত্ত্বেও আগামী মরশুমের জন্য চুক্তি নবীকরণ করেনি মোহনবাগান। এ বছরের এপ্রিল মাস পর্যন্ত চুক্তি ছিল তাঁর। চুক্তি শেষ হওয়ার আগেই নতুন ক্লাবে সই করছেন স্প্যানিশ তারকা কোচ। 

[আরও পড়ুন: করোনায় বাতিলের পথে আই লিগ, এপ্রিলের গোড়াতেই মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা]

আই লিগে আইজল এফসিকে হারানোর পর মোহনবাগান কর্তারা জানিয়েছিলেন, কোচের জন্য আলাদা পরিকল্পনা আছে তাঁদের। ফুটবল বিশেষজ্ঞরা মনে করছিলেন হেডকোচের পদ না দেওয়া গেলেও কিবুকে সহকারী কোচের পদে বসার প্রস্তাব দিতে পারে ক্লাব। সেক্ষেত্রে আগামী মরশুমে আন্টোনিও হাবাসের সহকারী হিসেবে কাজ করতে পারতেন কিবু। কিন্তু আই লিগের অন্যতম সফল কোচ সেই প্রস্তাব মানবেন কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ ছিল। অনেকে ধরেই নিচ্ছিলেন এহেন সফল কোচ হাবাসের সহকারী হিসেবে কাজ করতে রাজি হবেন না।হলও তা। মোহনবাগানকে বিদায় জানিয়ে কিবু চললেন কেরলের পথে।

[আরও পড়ুন: মোহনবাগানের আই লিগ চ্যাম্পিয়ন হওয়া আটকাতে এএফসিকে চিঠি ইস্টবেঙ্গলের]

কিবুর বিদায়ের সঙ্গে সঙ্গে আগামী মরশুমে মোহনবাগান ফুটবলারদের ভবিষ্যৎ কী হবে তা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে। বেইতিয়া, গঞ্জালেজ, বাবা দিওয়ারারা আগামী মরশুমে বাগানে থাকবেন নাকি তাঁদের বিদায় নিতে হবে সেটাই দেখার। তবে ক্লাব সূত্রে খবর, ইতিমধ্যেই বেইতিয়াকে সই করানোর ব্যাপারে মনস্থির করেছেন মোহনবাগান এবং এটিকে কর্তারা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement