৯ আষাঢ়  ১৪২৬  সোমবার ২৪ জুন ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৯ আষাঢ়  ১৪২৬  সোমবার ২৪ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা অনেকদিন ধরেই চলছিল। ময়দানে কান পাতলেই শোনা যাচ্ছিল, ইস্টবেঙ্গলের মতো এবার গঙ্গাপারের ক্লাবও ঝুঁকছে বিদেশি কোচের দিকেই। এবার সে খবরেই সিলমোহর দিল মোহনবাগান। নিজেদের ওয়েবসাইটে তারা জানিয়ে দিল, আগামী সপ্তাহেই ঘোষিত হবে নতুন কোচের নাম।

মোহনবাগানের তরফে জানানো হয়েছে, ২০১৯-২০ মরশুমের জন্য একজন বিদেশি কোচকেই বসানো হবে বাগান ফুটবলারদের মাথায়। যার জন্য তৈরি হয়ে গিয়েছে একটা লম্বা তালিকাও। যাঁরা ইতিমধ্যেই ভারতীয় ক্লাবে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের বেশি করে গুরুত্ব দেওয়া হচ্ছে। তার মানে এই নয়, ফের চেনা কোনও মুখকেই বাগানের কোচের ভূমিকায় দেখা যাবে। কারণ কোনও স্প্যানিশ কোচকে নেওয়ার কথাও ক্লাবের ভাবনায় রয়েছে। স্প্যানিশ তথা ইউরোপীয় ফুটবলে অভিজ্ঞতা সম্পন্ন কোনও কোচকেও আসন্ন মরশুমে দেখা যেতে পারে সবুজ-মেরুন তাঁবুতে। পাঁচজনের একটি তালিকা চূড়ান্ত করার কাজ চলছে। যেখানে তিনজন ভারতে কোচিং করিয়েছেন এমন কোচের নাম থাকবে। আর অন্য দু’জন অভিজ্ঞ তবে এদেশে নতুন কোচের নাম। আগামী সপ্তাহের মধ্যেই কোচের নাম ঘোষণা করবে ক্লাব।

[আরও পড়ুন: আইসিসি টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে অবনতি ভারতের, পাকিস্তান শীর্ষেই]

অর্থাত মোহনবাগানে খালিদ জামিলেন জমানা যে শেষ তা আর বলার অপেক্ষা রাখে না। প্রতিবেশি ক্লাব স্প্যানিশ কোচ আলেজান্দ্রোকে এনে গত আইলিগে ভাল ফল করেছে। ট্রফি খরা কাটাতে না পারলেও জোড়া ডার্বি জিতিয়েছেন স্প্যানিশ কোচই। অন্যদিকে, মরশুমের মাঝপথে বাগানের দায়িত্ব নিয়ে নজর কাড়তে ব্যর্থ হন আই লিগ জয়ী কোচ খালিদ। এমন পরিস্থিতিতে নতুন করে দল সাজানোর পরিকল্পনা মোহনবাগানের। কোচের পাশাপাশি পুরনো বিদেশিদের ছেঁটে নতুন মুখ আনবে তারা বলেই শোনা যাচ্ছে।

[আরও পড়ুন: ক্লান্তির জের, পিছিয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সফর]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং