BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

‘আইএসএলে ইস্ট-মোহন ডার্বি দেখার অপেক্ষায় আছি’, বাগানের নয়া পরিচয় নিয়ে মুখ খুললেন ব্যারেটো

Published by: Sulaya Singha |    Posted: July 11, 2020 9:56 pm|    Updated: July 11, 2020 10:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি মোহনবাগান (Mohun Bagan) সমর্থকদের চোখের মণি। তাঁকে ছাড়া গঙ্গাপারের ক্লাবের ইতিহাস যেন অসম্পূর্ণ। সবুজ-মেরুন জার্সিটার জন্য নিজেকে উজাড় করে দিতেন তিনি। তাঁর সেই ক্লাব এখন নতুন পরিচিতি পেয়েছে। নামে এসেছে বদল। বদলে যাচ্ছে ফুটবলের মঞ্চও। কিন্তু আবেগ? তাতে কোনও পরিবর্তন ঘটেনি। নিজের প্রিয় ক্লাবের নয়া চেহারা নিয়ে খোলামেলা হোসে ব়্যামিরেজ ব্যারেটো। সবুজ-মেরুন জার্সি থেকে ইস্ট-মোহন ডার্বি, নানা প্রসঙ্গ নিয়েই কথা বললেন বাগানের সবুজ তোতা।

এটিকে ও মোহনবাগানের গাঁটছড়া:
ব্যারেটো বলছেন, “সেই ২০১৪-১৫ থেকে অপেক্ষা করছেন ভক্তরা, আইএসএলে মোহনবাগানকে কবে দেখা যাবে। অবশেষে এমনটা হতে চলেছে। বাগানের প্রাক্তন এবং একজন সমর্থক হিসেবে আমি দারুণ খুশি। আশা করি বাকিরাও আমার মতোই উচ্ছ্বসিত। খুব ভাল সিদ্ধান্ত নিয়েছে মোহনবাগান। ফুটবলের ময়দানে নানা ইতিহাস গড়েছে এই ক্লাব। আবার অন্যদিকে সফল এটিকেও। তাই আমার মতে কম্বিনেশনটা ভালই জমবে।”

[আরও পড়ুন: করোনার কোপ, আর্থিক সমস্যা মেটাতে সাধের দামী গাড়িটি বিক্রি করছেন অ্যাথলিট দ্যুতি চাঁদ]

এটিকে মোহনবাগানের জার্সি ও লোগো:
ব্যারেটোর কথায়, “জার্সি আর লোগোটা যে কোনও ক্লাবেরই অত্যন্ত আবেগের জায়গা। ভাবুন তো মোহনবাগানের খেলা দেখতে গিয়ে সবুজ-মেরুন জার্সি গায়ে দেখা যাচ্ছে না ফুটবলারদের, এটা সম্ভব? তাই জার্সির রঙে বদল না ঘটায় বেশ স্বস্তি লাগছে। লোগোতেও আগের মতো পালতোলা নৌকো থাকছে।”

ফুটবলে এটিকে মোহনবাগানের অবদান:
সবুজ তোতার মতে, এই নতুন দলকে সমর্থক নিয়ে চিন্তা করতে হবে না। দল মাঠে নামলেই কানায় কানায় ভরে যাবে গ্যালারি। গলা ফাটাবেন ভক্তরা। আইএসএলে মোহনবাগান আনকোড়া হলেও চ্যাম্পিয়ন এটিকের ঝুলি ভরতি অভিজ্ঞতা। তাই মিলিতভাবে কোনও সমস্যাই হবে না। তবে এই ম্যানেজমেন্টের কাছে তাঁর একটাই অনুরোধ, গ্রাস রুট লেভেলে ফোকাস করা। বাংলার বিভিন্ন কোণে বহু সুপ্ত প্রতিভা লুকিয়ে রয়েছে। তা খুঁজে বের করার দায়িত্ব নিক এই দল। তবেই ভারত ভবিষ্যতে বড়মাপের ফুটবলার পাবে।

ইস্টবেঙ্গল ও লাল-হলুদ ভক্তদের উদ্দেশে…:
“দেখুন, মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান ময়দানের বড় ক্লাব। তারা স্বপ্ন দেখলে তা পূরণও করে। যেমন মোহনবাগান আইএসএলে যোগ দিল। নিশ্চিতভাবে ইস্টবেঙ্গলও চেষ্টা করছে। হয়তো নতুন লিগে পা দেওয়া তাদের সময়ের অপেক্ষা। হয়তো শীঘ্রই তাদেরও দেখা যাবে এই মঞ্চে। তখন ডার্বিটা নিঃসন্দেহে আরও আকর্ষণীয় হয়ে উঠবে। এটিকে মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল। কে বলতে পারে, লাল-হলুদেরও নাম বদলে যেতে পারে তখন। এমনটা হলে লিগ আরও জমে উঠবে। শুধু বিশ্বাস রাখতে হবে।” বলছেন ব্রাজিলীয় তারকা।

[আরও পড়ুন: ‘অভিনন্দন জানানোর ভাষা নেই’, এটিকে-বাগান গাঁটছড়া প্রসঙ্গে মন্তব্য ইস্টবেঙ্গল কর্তার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement