১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

‌পেরুর বিরুদ্ধে হ্যাটট্রিক, দেশের জার্সিতে রোনাল্ডোর অনন্য রেকর্ড ভাঙলেন নেইমার

Published by: Abhisek Rakshit |    Posted: October 14, 2020 4:50 pm|    Updated: October 14, 2020 4:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ফের শিরোনামে ব্রাজিলিয়ান (Brazil) সুপারস্টার নেইমার (Neymar Jr.)। পেরুর বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে করলেন হ্যাটট্রিক। ভাঙলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনাল্ডোর (Ronaldo Luís Nazário de Lima) দেশের জার্সিতে গোল করার রেকর্ডও। ব্রাজিলের জার্সিতে ‘‌দ্য ফেনোমেনন’‌–এর গোলের সংখ্যা ৬২। পেরুর বিরুদ্ধে তিন গোল করে তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন নেইমার।

এদিনের ম্যাচে নেইমারের হ্যাটট্রিকের সুবাদে ৪-২ গোলে পেরুকে হারায় তিতের ছেলেরা। ম্যাচে পেনাল্টি থেকে নিজের এবং দলের প্রথম গোলটি করেন নেইমার। তখনই ছুঁয়ে ফেলেন রোনাল্ডোকে। এই সময় পূর্বসূরীকে সম্মান জানিয়ে তাঁর মতো সেলিব্রেটও করতে দেখা যায় নেইমারকে। শেষপর্যন্ত ম্যাচ শেষে দেশের জার্সিতে তাঁর মোট গোলের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬৪। এখন তাঁর সামনে কেবল আরেক কিংবদন্তি পেলে (Pelé)। দেশের জার্সিতে পেলের গোল সংখ্যা ৭৭। বড় কোনও অঘটন না ঘটলে, নেইমারের যা বয়স আর ফর্ম, তাতে সেই রেকর্ডও বেশিদিন অক্ষুণ্ণ থাকার কথা  না। এমনটাই মনে করছেন তাঁর ভক্তরা।

 

[আরও পড়ুন:‌ করোনায় আক্রান্ত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, বিবৃতি দিয়ে জানাল পর্তুগিজ ফুটবল ফেডারেশন]

অন্যদিকে, আরেক ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) মঙ্গলবারই করোনা পজিটিভ হয়েছেন। সেজন্য সুইডেনের (Sweden) বিরুদ্ধে ম্যাচে নামতে পারবেন না তিনি। এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে পর্তুগাল কোচ স্যান্টোস বলেন, পজিটিভ হওয়ার পরও নাকি এই ম্যাচে খেলতে চেয়েছিলেন রোনাল্ডো। বর্তমানে তাঁকে ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। পাশাপাশি তাঁর পরের একসপ্তাহের রিপোর্টও নেগেটিভ আসার প্রয়োজন। তবে তিনি ফের মাঠে নামতে পারবেন। এই কারণে দেশের জার্সি তো বটেই জুভেন্তাসের হয়েও বেশ কয়েকটি ম্যাচে নামতে পারবেন না রোনাল্ডো। এমনকী মাসের শেষে বার্সেলোনার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে তাঁর নামা নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।

[আরও পড়ুন:‌ এটাও দেখতে হল! ম্যাচ জিততে আম্পায়ারের উপর ‘চাপ সৃষ্টি’ ধোনির, সরগরম নেটদুনিয়া]

এদিকে, উয়েফা নেশনস কাপে বড় অঘটন। ইউক্রেনের কাছে ১–০ গোলে হেরে গেল স্পেন (Spain)। এর আগে পর্তুগালেরও সঙ্গে ড্র করেছিলেন সের্জিও র‌্যামোসরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement