৭ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার একদিকে যখন আই লিগ ডার্বির সাক্ষী থাকতে যুবভারতীতে হাজির হয়েছিলেন ৬৩ হাজারেরও বেশি দর্শক, তখন কেরলের পালাক্কাড়ে এক ফুটবল ম্যাচ শুরুর ঠিক আগের মুহূর্তে স্টেডিয়ামের গ্যালারি ভেঙে ঘটল বিপত্তি। যাতে আহত হন অন্তত ৫০ জন দর্শক। তবে রক্ষা পেয়েছেন দুই কিংবদন্তি ভারতীয় ফুটবলার বাইচুং ভুটিয়া এবং আইএন বিজয়ন।

গত ডিসেম্বরে কেরলের পেরিনদেলমান্নায় সেভেন এ সাইড ফুটবল টুর্নামেন্টে খেলতে নেমে মাঠেই প্রাণ হারিয়েছিলেন বছর উনচল্লিশের রাধাকৃষ্ণন ধনরাজন। খেলার মাঝেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। বুকে হাত দিয়ে মাঠেই শুয়ে পড়েন। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। জানা যায়, খেলা চলাকালীনই হৃদরোগে আক্রান্ত হন প্রাক্তন ডিফেন্ডার। কলকাতার তিন প্রধানে খেলে যাওয়া এই ফুটবলারের পরিবারকে আর্থিক সাহায্যের জন্যই রবিবার একটি ম্যাচের আয়োজন করা হয়েছিল। ঠিক ছিল, ম্যাচ থেকে যা অর্থ আসবে তার সম্পূর্ণটা ধনরাজনের বাড়ির সদস্যদের হাতে তুলে দেওয়া হবে। কিন্তু খেলা শুরুর আগেই ঘটে বিপত্তি। স্টেডিয়ামে গাছের ডাল ও বাঁশ দিয়ে অস্থায়ীভাবে তৈরি করা একটি গ্যালারি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। সেখানে উপস্থিত দর্শকদের মধ্যে ৫০ জন জখম হন। পুলিশ জানিয়েছে, আহতদের বিভিন্ন হাসপাতালে ভরতি করা হয়েছে। তবে কারও অবস্থা গুরুতর নয়।

[আরও পড়ুন: ডার্বি জিতেও চিন্তায় কিবু, ফুটবলারদের আত্মতুষ্টি ভাবাচ্ছে মোহনবাগান কোচকে]

Stadium

জানা গিয়েছে, ম্যাচটি সন্ধে ছ’টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিশেষ কারণবশত তা পিছিয়ে যায়। আর আটটা নাগাদ খেলা শুরুর ঠিক আগে ভেঙে পড়ে অস্থায়ী গ্যালারিটি। মাঠে হাজির ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং এবং আইএন বিজয়ন। তাঁদেরও নাকি এই ম্যাচে অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু দুর্ঘটনার আঁচ তাঁদের ছুঁতে পারেনি বলেই জানিয়েছে পুলিশ। যদিও এমন ঘটনায় স্টেডিয়ামে তীব্র আতঙ্ক ছড়ায়। পালাক্কাড়ের সাংসদ ভিকে শ্রীকন্দন গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করে বলেন, “ম্যাচের ঠিক আগেই এমন একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গেল। প্রাথমিকভাবে জানতে পেরেছি, কারও চোট গুরুতর নয়। পুলিশ, দমকলবাহিনী এবং ভলান্টিয়ারদের সহায়তায় দ্রুত আহতদের চিকিৎসার ব্যবস্থা করা গিয়েছে।”

[আরও পড়ুন: চিন্নাস্বামীতে রোহিত-কোহলির দাপট, অজিদের উড়িয়ে দিয়ে সিরিজ জয় ভারতের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং