BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

এককালে মারাদোনার সঙ্গে খেলেছেন, বর্তমানে ফুটপাথে শুয়ে দিন কাটে এই প্রাক্তন ফুটবলারের

Published by: Sulaya Singha |    Posted: June 28, 2020 2:31 pm|    Updated: June 28, 2020 2:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষের জীবনে কত কী না ঘটে। কারও রাজপ্রাসাদে দিন কাটে। তো কেউ আবার দুর্ভাগ্যবশত স্বচ্ছল জীবন থেকে হঠাৎই ফুটপাথের বাসিন্দায় পরিণত হন। রাস্তার ধারেই ঘুমাতে হয় তাঁকে। চেয়ে-চিন্তে খাবার জোটে। এটাই হয়তো বিধির নিয়ম। মারাদোনা সতীর্থ পিয়েত্রো পুজনের জীবনটা এমনই।

ইতালির দেল্লো স্পোর্ত-এর খবর সত্যিই মন খারাপ করে দেওয়ার মতো। প্রাক্তন ফুটবলারদের এক হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে পুজনের বর্তমান জীবন কাহিনি জানা গিয়েছে। বিশ্ব ফুটবলের কিংবদন্তি দিয়েগো মারাদোনা আশির দশকের শেষ দিকে ইতালির ক্লাব ফুটবলে খেলতে যান। তিনি সই করেন নাপোলিতে। ‘৮৭ -তে মারাদোনার নেতৃত্বে নাপোলি সেরার শিরোপাও পায়। সেই দলেই ছিলেন ইতালির প্রাক্তন মিডফিল্ডার পিয়েত্রো পুজন। এখন তাঁর দৈনদশা।

[আরও পড়ুন: নেপোটিজমের জন্য সুযোগ হয় অর্জুনের, বাদ পড়ে ভাল ক্রিকেটাররা, নেটিজেনদের রোষের মুখে শচীনপুত্র]

নাপোলি থেকে ১৪ কিলোমিটার উত্তর পূর্বে আচেরার রাস্তায় দেখা যায় পুজনকে। মানুষের কাছ থেকে চেয়ে চিন্তে খাবার খেতে হয়। ইতালির ক্রীড়া দৈনিক জানিয়েছে, নিজের দোষেই এমন অবস্থা পুজনের। একসময় ভীষণ মাদকাসক্ত হয়ে পড়েন তিনি। এটাই তাঁকে শেষ করে দেয়। তাঁর কেরিয়ার বলে কিছু ছিল না। পাশাপাশি ব্যক্তিগত জীবনও তছনছ করে দেয় মদের নেশা। তাই এক সময়ের তারকা ফুটবলারের আজ এই অবস্থা। সব হারিয়েও মাদক ছাড়তে পারেননি তিনি। তবে পুজনের অবস্থার কথা জানতে পেরে এগিয়ে এসেছে আচেরা সিটি কর্পোরেশন।

শহরের মেয়র দেল্লো স্পোর্তকে জানিয়েছেন, “মে মাসে ওঁর সঙ্গে কথা হয়েছে। কোভিড-১৯ রোগের জন্য জরুরি পরিষেবাও দেওয়া হয়েছে। এর আগে মাদক মুক্তির জন্য পুজনকে নিয়ে কাজ করেছি। কিন্তু লাভ হয়নি। এখন ওঁর প্রাক্তন বন্ধুদের দিকে তাকিয়ে রয়েছি। যদি ওঁদের চেষ্টায় পুজন নেশা ছেড়ে নতুন জীবন পেতে পারে। সেটাই একমাত্র আশা।”

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে আইএসএলে খেলাতে উদ্যোগ মুখ্যমন্ত্রীর! সাধুবাদ জানালেন সুজন চক্রবর্তী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement