ad
ad
FIFA World Cup 2022 Qatar World Cup 2022 Cristiano Ronaldo

রোনাল্ডোকে ছাড়া পর্তুগাল দৃষ্টিনন্দন, বলছেন সিআর সেভেনের একসময়ের সতীর্থ

পরিবর্ত হিসেবে রোনাল্ডো নামলে সমস্যা বাড়বে প্রতিপক্ষেরই, বলছেন পর্তুগিজ ফুটবলার।

Portugal is better without Cristiano Ronaldo, says Portuguese teammate Jose Fonte | Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:December 9, 2022 7:18 pm
  • Updated:December 9, 2022 8:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) খুব ভাল। কিন্তু তাঁকে ছাড়া এই পর্তুগাল আরও ভাল। এবার পর্তুগাল থেকেই এমন কথা ভেসে এল। আর একথা বললেন খোদ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরই একসময়ের সতীর্থ হোসে ফন্টে (Jose Fonte)।

মরক্কোর (Morocco) বিরুদ্ধে শেষ আটের লড়াইয়ের আগে জল্পনা তীব্র, রোনাল্ডোকে বেঞ্চে বসিয়েই হয়তো আফ্রিকার দেশটির বিরুদ্ধে নামবে ফের্নান্দো স্যান্টোসের দল। প্রি কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডকে দুরমুশ করে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে পর্তুগাল। স্যান্টোস প্রথম থেকে নামাননি রোনাল্ডোকে। খেলার ৭৪ মিনিটে সিআর সেভেনকে মাঠে পাঠানো হয়। 

[আরও পড়ুন: দ্বিতীয়বার গ্রেপ্তারির ২৪ ঘণ্টার মধ্যেই জামিন সাকেতের, দেখা করলেন TMC প্রতিনিধি দলের সঙ্গে]

রোনাল্ডো নামার আগেই পর্তুগাল ৫-১ গোলে এগিয়েছিল। তিনি নামার আগে পর্তগালকে দেখে অন্যরকমের এক দল বলেই মনে হয়েছিল। অনেক মশলা সেই পর্তুগাল দলে। কিন্তু রোনাল্ডো মাঠে নামার পরে পর্তুগালের সেই ফ্রি ফ্লোয়িং ফুটবল হারিয়ে যায়। সব কিছুই রোনাল্ডোমুখি হয়ে পড়ে। ফন্টে বলছেন, ”পর্তুগাল ভাল কিছু করার ক্ষমতা ধরে। তবে রোনাল্ডোর মতো জিনিয়াস একজন মাঠে থাকলে খেলোয়াড়রা সচেতন ভাবে এবং স্বাভাবিক ভাবেই ওকেই বল বাড়িয়ে থাকে। সবাই জানেন রোনাল্ডো কে, ও কী করেছে এবং কী করতে পারে।”

রোনাল্ডো ছাড়া পর্তুগালের খেলা মনোগ্রাহী। ফন্টে বলছেন, ”রোনাল্ডো না থাকলে পর্তুগাল দল হিসেবে খেলে থাকে। সুইজারল্যান্ডের বিরুদ্ধে সেটাই দেখা গিয়েছে। ম্যাচে প্রত্যেকে অবদান রেখেছে। সাবলীল ফুটবল দেখা গিয়েছে। দেখতেও খুব ভাল লেগেছে।”

অল্পের জন্য বিশ্বকাপের মূল পর্বের দল থেকে বাদ পড়েছেন ফন্টে। তিনি বলছেন, ”রোনাল্ডোর মতো একজন কিংবদন্তিকে শেখানোর কিছু নেই। রোনাল্ডো সবসময়েই রোনাল্ডো এবং পর্তুগালের একজন কিংবদন্তি হয়েই থেকে যাবে। ওর মতো একজন খেলোয়াড়কে বেঞ্চ থেকে তুলে এনে মাঠে পাঠানো সবসময়েই ইতিবাচক একটা ব্যাপার। প্রতিপক্ষেরও সমস্যা বাড়বে। পর্তুগাল বিশ্বকাপ জেতেনি। এবার আমরা আশা করছি কিছু একটা হবে।” ফন্টে বোঝাতে চাইলেন, পরিবর্ত হিসেবে রোনাল্ডো নামলে সমস্যা বাড়বে প্রতিপক্ষের। 

[আরও পড়ুন: ‘রাতে তাড়াতাড়ি শুতে যেও’, এমবাপেকে থামানোর জন্য ইংল্যান্ডকে পরামর্শ ফরাসি ডিফেন্ডারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ