১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

উরুগুয়ের বিরুদ্ধে প্রথম গোল রোনাল্ডোরই, ফিফাকে প্রমাণ দিতে চলেছে পর্তুগিজ ফেডারেশন

Published by: Sulaya Singha |    Posted: November 29, 2022 8:58 pm|    Updated: November 29, 2022 9:00 pm

Portuguese federation to present evidence to FIFA that goal belonged to Cristiano Ronaldo | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উরুগুয়ের বিরুদ্ধে প্রথম গোলটি কার? ব্রুনো ফার্নান্ডেজ নাকি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? ম্যাচের প্রায় ২৪ ঘণ্টা কেটে গেলেও সেই নিয়ে চর্চার অন্ত নেই। ম্যাচ চলাকালীন VAR জানিয়ে দিয়েছিল গোলটি ব্রুনোই করেছেন। কিন্তু খোদ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোই তা মানতে নারাজ। আর এবার তারকা স্ট্রাইকারের পাশে দাঁড়িয়ে সুর চড়াল পর্তুগিজ ফুটবল ফেডারেশন।

সোমবার রাতে খেলার ৫৪ মিনিটের মাথায় ব্রুনোর ক্রস থেকে হেডে রোনাল্ডো (Cristiano Ronaldo) পর্তুগালের হয়ে প্রথম গোলটি করেছেন বলে ধরে নিয়েছিলেন সবাই। গোল-উদযাপনও শুরু করে দেন রোনাল্ডো। কিন্তু স্টেডিয়ামের পাবলিক অ্যাড্রেস সিস্টেমে জানানো হয় গোলটি ব্রুনো ফার্নান্ডেজের। তারপর থেকেই শুরু যাবতীয় বিতর্ক।

[আরও পড়ুন: ডিএলএডের প্রশ্নপত্র ফাঁস হল কীভাবে? তদন্ত করবে CID, নির্দেশ নবান্নর]

ব্রুনোর শট থেকে বল রোনাল্ডোর মাথা ছুঁয়ে জালে জড়িয়েছে। এমনই দাবি পর্তুগাল ফেডারেশনের (Portuguese Football Federation)। শোনা যাচ্ছে, এই সংক্রান্ত প্রমাণও ফিফার কাছে জমা দিতে চলেছে তারা। আসলে সোমবার রাতে সুয়ারেজদের বিরুদ্ধে খেলার একেবারে শেষদিকে একটি পেনাল্টি উপহার পেয়ে যায় পর্তুগাল। কিন্তু ততক্ষণে কোচ ফার্নান্দো স্যান্টোস রোনাল্ডোকে ডাগআউটে ডেকে নিয়েছেন। ফলে পেনাল্টি শট নেওয়ার সুযোগ পেয়ে যান ব্রুনো। সাধারণত পর্তুগালের হয়ে পেনাল্টি শটের দায়িত্বে থাকেন সিআর সেভেনই। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেও পেনাল্টি থেকে গোল করেছিলেন তিনি। কিন্তু এদিন আর তেমনটা হয়নি। শোনা যাচ্ছে, ফেডারেশন চায়, দুটি গোলের মধ্যে একটি গোলের কৃতিত্ব রোনাল্ডোকেই দিতে। আর সেই কারণেই কোমর বেঁধে আসরে নেমেছে তারা।

এদিকে, বিখ্যাত সাংবাদিক পিয়ার্স মর্গ্যান জানিয়েছেন, রোনাল্ডো নাকি তাঁকে বলেছেন গোলটি তাঁরই। ব্রুনোর নয়। এমনকী তিনি এও দাবি করেছেন, স্নিকো প্রযুক্তি ব্যবহার করে দেখলেই বিষয়টি স্পষ্ট হয়ে যাবে যে তাঁর মাথা ছুঁয়েই বল জালে জড়িয়েছে। কিন্তু সতীর্থর কৃতিত্ব ‘কেড়ে নেওয়া’র প্রবণতার জন্য সোশ্যাল মিডিয়ায় চরম কটাক্ষের শিকারও হতে হচ্ছে রোনাল্ডোকে। এবার দেখার পর্তুগিজ ফেডারেশনের দেওয়া ‘প্রমাণে’ রোনাল্ডোই সঠিক প্রমাণিত হন কিনা।

[আরও পড়ুন: সমকামী বন্ধুদের যৌন লালসায় বাধা দেওয়াই কাল! নদিয়ায় ত্রিশূলবিদ্ধ যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে