২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অতিরিক্ত প্রত্যাশাই সমস্যা বাড়াচ্ছে! বিরাট কোহলির রানের খরা নিয়ে মুখ খুললেন দ্রাবিড়

Published by: Subhajit Mandal |    Posted: June 30, 2022 4:23 pm|    Updated: June 30, 2022 4:23 pm

Rahul Dravid said that India want match-winning contributions from Virat Kohli | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেঞ্চুরি না করলেও ম্যাচ জেতানো যায়। বিরাট কোহলির (Virat Kohli) ব্যাটে রানের খরা নিয়ে এবার মুখ খুললেন টিম ইন্ডিয়ার (Indian Cricket Team) হেড কোচ রাহুল দ্রাবিড়। টিমের প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়িয়ে দ্রাবিড় বললেন, বিরাট নিজেকে এমন এক জায়গায় নিয়ে গিয়েছে, যে ওর উপর প্রত্যাশাটা বরাবরই বেশি থাকে। দ্রাবিড়ের বক্তব্য, সেঞ্চুরি না পেলেও মাঝেমাঝেই রান পাচ্ছেন কোহলি। আর সেটাই সবচেয়ে জরুরি বিষয়।

ভারতীয় দলের হেড কোচ বিরাট প্রসঙ্গে বলছেন, একজন ক্রিকেটারের জীবনে খারাপ সময় আসতেই পারে। তবে কোহলির ক্ষেত্রে বলতে পারি, ওর ভাল খেলার ইচ্ছে বা উৎসাহের একটুও ঘাটতি নেই। এরপরই রাহুল দ্রাবিড় বলে দেন, ভাল খেলা মানে সবসময় শুধু তিন অঙ্কে রান করতে হবে তেমন নয়। কঠিন উইকেটে ৭০ রানের ইনিংসও অত্যন্ত মূল্যবান। কেপটাউন টেস্টের কথাই বলতে পারি। ওখানে শতরান না পেলেও খুব ভাল ব্যাট করেছিল।”

[আরও পড়ুন: পরের মরশুমে কোন দলে খেলবেন হীরা মণ্ডল? টানাটানি বেঙ্গালুরু-ইস্টবেঙ্গলের]

বিরাটের পাশে দাঁড়িয়ে রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এদিন বলেছেন, “ওর মতো পরিশ্রম করতে কাউকে দেখিনি আমি। সব সময় নিজের খেলা নিয়ে ভাবে। কখনও প্রস্তুতিতে কোনও খামতি রাখে না। তাছাড়া বয়স ওর সঙ্গে আছে। বিরাট অসম্ভব ফিট ক্রিকেটার এবং মানসিকভাবেও দুর্দান্ত। ভারতীয় দলের কোচ জানিয়েছেন, কোহলির কাছে দল সবসময় ভাল ইনিংস আশা করে। এই প্রত্যাশার অতিরিক্ত চাপ টিম ম্যানেজমেন্ট কোহলির উপর চাপিয়ে দিতে চায় না। বিরাট সেঞ্চুরি না করলেও চলবে। শুধু ভাল ইনিংস খেলে দলকে জেতাতে হবে।

[আরও পড়ুন: আততায়ীদের ফাঁসি চাই, মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে দাবি উদয়পুর কাণ্ডে নিহতের পরিজনদের]

বিরাট কোহলি এই মুহূর্তে নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। ক্রিকেটের কোনও ফরম্যাটেই নিজের সেরা ফর্মের ধারেকাছে নেই টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর সর্বশেষ সেঞ্চুরিটি এসেছিল প্রায় ৩ বছর আগে। তাও আবার ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে। তারপর থেকে না সীমিত ওভারের ক্রিকেট, না টেস্ট ক্রিকেট কোনও ফরম্যাটেই ছন্দে দেখাচ্ছে না বিরাটকে। এমনকী এবছরের আইপিএলেও (IPL 2022) চূড়ান্ত ব্যর্থ হয়েছেন তিনি। তবে এসব সত্ত্বেও কোচ তাঁর পাশে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে