BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

FIFA Awards: ফিফার বর্ষসেরা ফুটবলার লেওনডস্কি, বিশেষ পুরস্কার পেলেন রোনাল্ডোও

Published by: Sulaya Singha |    Posted: January 18, 2022 11:05 am|    Updated: January 18, 2022 11:05 am

Robert Lewandowski wins FIFA Best Men's Player award | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেসি, রোনাল্ডো কিংবা সালাহ নন, ফিফার বর্ষসেরা (পুরুষ) ফুটবলার নির্বাচিত হলেন পোল্যান্ডের তারকা রবার্ট লেওনডস্কি। এই নিয়ে পরপর দু’বার এই পুরস্কার পেলেন তিনি। অল্পের জন্য এবারের ব্যালন ডি’অর পুরস্কার জিততে পারেননি পোলিশ তারকা। তাঁকে টপকে ব্যালন ডি’অর পুরস্কার হাতে তুলেছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। এলএম টেনকে টপকেই তিনি এবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন। জুরিখে অনুষ্ঠিত এবারের ফিফার বর্ষসেরা পুরস্কারের দৌড়ে লেওনডস্কি এবং মেসির সঙ্গে ছিলেন মিশরের তারকা ফুটবলার মহম্মদ সালাহও। মেসি এবং সালাহকে পিছনে ফেলে সেরার শিরোপা পেলেন পোল্যান্ডের তারকা।

তবে হাত খালি রইল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। সোমবার ফিফার স্পেশ‌্যাল অ্যাওয়ার্ড পেলেন পর্তুগিজ তারকা। এই পুরস্কার পাওয়ার পর রোনাল্ডো তাঁর প্রাক্তন এবং বর্তমান সতীর্থদের ধন্যবাদ জানান। ২০২০ সালে ফিফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন লেওনডস্কি। সেবার তিনি হারিয়েছিলেন দুই মহারথী রোনাল্ডো এবং মেসিকে।

[আরও পড়ুন: চোট সারিয়ে কবে দলে যোগ দেবেন অধিনায়ক রোহিত শর্মা? বোর্ডের তরফে মিলল ইঙ্গিত]

এদিকে মহিলাদের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন স্পেনের অ্যালেক্সিয়া পুটেলাস। এবারের পুসকাস অ্যাওয়ার্ড জিতলেন এরিক লামেলা। পুরস্কার পাওয়ার পর উচ্ছ্বসিত লামেলা জানালেন, “সবাইকে ধন্যবাদ। এই পুরস্কার পেয়ে আমি ভীষণ খুশি। এই মুহূর্তে আমি এর থেকে কিছু বেশি ভাবতে পারছি না।” বর্ষসেরা কোচ নির্বাচিত হলেন চেলসির টমাস টুখেল। তাঁর কোচিংয়েই চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন হয়েছিল চেলসি। পুরস্কার জেতার পর টুখেল জানান, “অবিশ্বাস্য মনে হচ্ছে। এই পুরস্কার যে পাব, ভাবতে পারিনি।”

চেলসির ঘরে আরও একটি পুরস্কার ঢুকেছে। এবারের ফিফা বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার পেলেন চেলসির গোলরক্ষক এডওয়ার্ড মেন্ডি। টুখেলের সঙ্গে সেরা কোচের দৌড়ে ছিলেন ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা, ইতালির কোচ রবার্তো মানচিনি। এঁদের টপকে এই পুরস্কার জিতলেন টুখেল।

[আরও পড়ুন: কোহলির পরে টেস্ট দলের ক্যাপ্টেন কি বুমরাহ? মুখ খুললেন তারকা পেসার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে