BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফেডারেশনের নজিরবিহীন সিদ্ধান্ত, দেশের গণ্ডি পেরিয়ে সন্তোষ ট্রফির নক আউট পর্ব হবে সৌদি আরবে

Published by: Krishanu Mazumder |    Posted: October 7, 2022 12:48 pm|    Updated: October 7, 2022 2:03 pm

Santosh Trophy Knock-out Stage to be held in Saudi Arabia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের সীমানা ছাড়িয়ে বিদেশের মাটিতে হবে এবার সন্তোষ ট্রফি (Santosh Trophy)। বৃহস্পতিবার সৌদি আরবের (Saudi Arabia) দাম্মামে মউ চুক্তি সাক্ষরিত হয়েছে এআইএফএফ ও সৌদি আরব ফুটবল ফেডারেশের।

এই চুক্তির সময়ে উপস্থিত ছিলেন সর্বভারতীয় ফুটবল সংস্থার সভাপতি কল্যাণ চৌবে (Kalyan Chaubey) ও ফেডারেশনের সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণ (Shaji Prabhakaran)। সৌদি আরব ফুটবল ফেডারেশনের তরফে উপস্থিত ছিলেন সভাপতি ইয়াসের আল-মিশাল ও সচিব ইব্রাহিম আল কাসিম। এই ঐতিহাসিক চুক্তির ফলে সন্তোষ ট্রফির নক আউট পর্ব হবে সৌদি আরবের মাটিতে। আগামী বছরের ফেব্রুয়ারি মাসে হবে সন্তোষ ট্রফি। 

[আরও পড়ুন: দ্বিতীয়বার বিসিসিআই সভাপতি হওয়ার দৌড়ে নেই সৌরভ? উঠে আসছে আরেক প্রাক্তনীর নাম]

সর্বভারতীয় ফুটবল সংস্থার তরফ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সৌদি আরবের কয়েকটি শহরে সন্তোষ ট্রফির নক আউট পর্ব হবে। এর ফলে রাজ্য স্তরের প্লেয়াররা বড় স্বপ্নের দিকে ধাবিত হবে এবং সৌদি আরবে যে ভারতীয়রা থাকেন তাঁরা দেশের এই টুর্নামেন্টের সঙ্গে নিজেদের একাত্ম করতে পারবেন। ফেডারেশন প্রেসিডেন্ট কল্যাণ চৌবে বলেছেন, ”উল্লেখযোগ্য এক পদক্ষেপ। ভারতীয় ফুটবলের জন্য নতুন প্ল্যাটফর্ম তৈরি করাই আমাদের লক্ষ্য।”ফেডারেশনের এই সিদ্ধান্তের প্রেক্ষিতে এশিয়ান অল-স্টার খ্যাত

গোলকিপার অতনু ভট্টাচার্য বলছেন, ”দেশের গণ্ডি অতিক্রম করে আন্তর্জাতিক স্তরে পৌঁছে যাচ্ছে সন্তোষ ট্রফি, এটা নিঃসন্দেহে ভাল সিদ্ধান্ত। সন্তোষ ট্রফির অতীত গরিমা ফেরানোর জন্য যে সচেষ্ট হচ্ছে ফেডারেশন এটা দেখে ভাল লাগছে। খেলোয়াড়রাও উৎসাহ পাবে। ভাল খেলার ইচ্ছা জাগবে তাদের মনে।”  

নতুন এই মউ চুক্তির ফলে দুই দেশের মধ্যে ফুটবল নিয়ে যেমন মতের আদানপ্রদান হবে তেমনই প্রযুক্তিগত সহযোগিতাও পাওয়া যাবে। সৌদির মাটিতেই পুরুষ ও মহিলাদের ইয়ুথ টুর্নামেন্ট হবে বলে স্থির হয়েছে। 

[আরও পড়ুন: কাতারই শেষ, আর বিশ্বকাপ খেলবেন না, জানিয়ে দিলেন মেসি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে