BREAKING NEWS

১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কিনতে রেকর্ড অঙ্কের প্রস্তাব দিলেন সৌদির রাজপুত্র

Published by: Sulaya Singha |    Posted: October 21, 2019 12:00 pm|    Updated: October 21, 2019 3:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কি মালিক হয়ে যাবেন সৌদির রাজা? ওল্ড ট্র্যাফোর্ডের আশেপাশে কান পাতলে কিন্তু এমন খবরই শোনা যাচ্ছে। সৌদির রাজপুত্র মহম্মদ বিন সলমন নাকি দ্য রেড ডেভিলস কেনার জন্য তৃতীয়বার দর হেঁকেছেন।

সাড়ে আটশো বিলিয়ন পাউন্ডের মালিক সৌদির রাজপুত্র এই নিয়ে তৃতীয়বার ম্যান ইউর মালিক হওয়ার আগ্রহ প্রকাশ করলেন বলে খবর। শতাব্দী প্রাচীন এই ইংলিশ ক্লাব কিনতে তিন বিলিয়ন পাউন্ড অর্থ দিতে রাজি তিনি। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় দু’হাজার ৭৫ কোটি টাকা দিয়ে এই ক্লাবের মালিকানা পেতে চান বিন সলমন। সরকারিভাবে কবে ক্লাবের নিলাম হতে চলেছে, তা এখনও জানানো হয়নি। তবে ব্যক্তিগত স্তরে কথাবার্তা অনেকটাই এগিয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: পাঁচ ছক্কা হাঁকিয়ে ৩১ রান, বিশ্বকে চমকে দিয়ে শচীনের বিরল রেকর্ড ছুঁলেন উমেশ]

২০০৫ সাল থেকে ক্লাবের মালিকানা রয়েছে গ্ল্যাজার্সের। ৭৯০ মিলিয়ন পাউন্ড দিয়ে ক্লাব কিনেছিল তারা। ফলে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম জনপ্রিয় এই ক্লাব বিক্রিতে আগ্রহী নয় গ্ল্যাজার্স। সেই কারণেই প্রথম দু’বার নাকি সৌদি রাজপুত্রর প্রস্তাব ফিরিয়ে দিয়েছে তারা। তবে বিন সলমন যে বিরাট অঙ্কের প্রস্তাব দিয়েছেন, তা প্রত্যাখ্যান করাও সহজ নয়। তবে এই মালিকানা হস্তান্তরিত হলে তা ক্রীড়া দুনিয়ার অন্যতম বড় ঘটনা হিসেবেই যে চিহ্নিত হবে, সে নিয়ে কোনও সন্দেহ নেই।

bin-salman

যদিও মাঠের বাইরের ঘটনা নিয়ে মাথা ঘামাচ্ছে না ম্যান ইউ ফুটবলাররা। তাঁরা দলকে চাঙ্গা করার চেষ্টায় মরিয়া। লিগ তালিকায় ১৬ নম্বরে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড শীর্ষস্থানের লিভারপুলকে আটকে দেয় রবিবার। ৩৬ মিনিটে গোল করেন মার্কাস র‍্যাশফোর্ড। যে গোল নিয়ে খানিকটা বিতর্কও তৈরি হয়েছিল। গোলের মুভ তৈরির সময় ফুটবলারকে ফাউল করা হয়েছে। এমন দাবিই তুলেছিল লিভারপুল। তবে ভিএআর-এর সাহায্য নিয়ে শেষমেশ গোলটি ম্যান ইউকে দেন রেফারি। তবে সাদিও মানের গোলটি বাতিল হয়ে যায়। খেলার প্রায় শেষ লগ্নে রেডসের হয়ে গোল শোধ করেন অ্যাডাম।

[আরও পড়ুন: আইএসএল অভিযানের শুরুতেই ধাক্কা, কেরলের কাছে পরাস্ত হাবাসের এটিকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement